২১ অক্টোবর, ২০১৮ ১৩:০৭

বরিশালে পুলিশি বেষ্টনীতে বিএনপির কালো পতাকা সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে পুলিশি বেষ্টনীতে বিএনপির কালো পতাকা সমাবেশ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দণ্ডিত করার প্রতিবাদে বরিশালে পুলিশের কঠোর বেষ্টানীতে কালো পতাকা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিশাল মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ উদ্যোগে রবিবার সকাল ১১টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্ত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। 

মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রিয় কমিটির যুগ্ম মহাসচিব সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ ও সাধারণ সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান, সাবেক এমপি আবুল হোসেন খান, আবুল কালাম শাহিনসহ অন্যান্যরা। 

বক্তারা বলেন, সরকার বেগম জিয়া এবং তারেক রহমানকে দণ্ডিত করে বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র করছে। তারা (আওয়ামী লীগ) আবারও একটি এক দলীয় নির্বাচনের পায়তারা করছে। গণতান্ত্রিক অধিকার হচ্ছে আমার ভোট আমি দেব, যাকে খুশী তাকে দেব। কিন্তু আওয়ামী লীগ 'আমার ভোট আমি দেব, আপনার ভোটও আমি দেব' নীতি অবলম্বন করেছে। জাতীয় ঐক্যের মাধ্যমে আওয়ামী লীগের দুঃশাষনের বিরুদ্ধে সবাইকে জেগে ওঠার আহ্বান জানান বক্তারা। 

সমাবেশের সভাপতি মজিবর রহমান সরোয়ার আগামী নির্বাচন পর্যন্ত দলের নেতাকর্মীসহ সকলকে রাজপথে নেমে আসার আহ্বান জানান। 

শুরু থেকে পুরো সমাবেশের আশপাশ ঘিরে রাখে পুলিশ। এ কারণে পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকলেও কালো পতাকা মিছিল করতে পারেনি বিএনপি। 

তবে সমাবেশের আগে নগরীর বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড কালো পতাকা মিছিল দলীয় কার্যালয় চত্ত্বরে এসে জড়ো হয়। 

বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর