২১ অক্টোবর, ২০১৮ ২১:৩৭

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে আসছে ট্রেন সার্ভিস

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে আসছে ট্রেন সার্ভিস

গাজীপুরের কালিয়াকৈরে স্থাপিত দেশের প্রথম হাই টেক পার্ক বঙ্গবন্ধু হাই টেক সিটি'র সঙ্গে যোগাযোগ সহজ করার লক্ষে খুব শিগগিরই চালু হচ্ছে ট্রেন সার্ভিস।

রবিবার রেল মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এর মাধ্যমে বিনিয়োগকারীরা খুব সহজে এবং অল্প সময়ে ঢাকা থেকে যাতায়াত করতে পারবেন। এর মাধ্যমে হাই-টেক পার্কটি খুব দ্রুত কর্মচঞ্চল হয়ে উঠবে বলে আশা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ শুরু থেকেই ঢাকা টু কালিয়াকৈর পর্যন্ত শাটল রেল সার্ভিস চালুর জন্য চেষ্টা করে আসছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন দুটি ট্রেন দৈনিক চারবার ঢাকা থেকে কালিয়াকৈর যাতায়াত করবে।
‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-১’ ও ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-২’ নামে ট্রেন দুটি খুব শিগগিরই চালু হবে বলে বাংলাদেশ হাই- টেক পার্ক কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।ইতোমধ্যে, যাত্রীদের সুবিধার্থে কালিয়াকৈরে একটি আধুনিক রেল স্টেশন নির্মাণ শেষ হয়েছে। 

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেন, এই ট্রেন সার্ভিস চালু হলে বিনিয়োগকারীদের যাতায়াতের সময় কমে আসবে, ফলে তারা এখন নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারবেন। আমরা বিনিয়োগের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে যা যা করা প্রয়োজন তাই করবো।

ইতোমধ্যে এই পার্ক থেকে আইটি পণ্য রপ্তানি হতে শুরু হয়েছে। শিগগির এখানে ল্যাপটপসহ বিভিন্ন হার্ডওয়্যার পণ্য উৎপাদিত হবে।

সভায় রেলমন্ত্রী মো. মুজিবুল হক , ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম উপস্থিত ছিলেন

বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর