২২ অক্টোবর, ২০১৮ ১৩:২৯

শপথ নিলেন বরিশাল সিটির মেয়র সাদিক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শপথ নিলেন বরিশাল সিটির মেয়র সাদিক

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১০ বছর ধরে ক্ষমতায় থেকে জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। ত্যাগ স্বীকার করে দেশ দারিদ্র মুক্ত করা আওয়ামী লীগ সরকারের লক্ষ্য। এজন্য আবারও নৌকা মার্কায় ভোট চাই। 

সোমবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে বরিশালের নবনির্বাচিত সিটি মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

প্রধানমন্ত্রী আরও বলেন, এক সময় দেশে দারিদ্রের হার ছিল ৪০ ভাগ। আজ মানুষের মাথাপিছু আয় বেড়েছে। দারিদ্রের হার ২১ ভাগে নিয়ে এসেছে বর্তমান সরকার। নিজের ভাগ্য না গড়ে তৃণমূল পর্যায়ের মানুষের ভাগ্য কতটুকু পরিবর্তন করতে পেরেছি, সেটাই সবার লক্ষ্য হওয়া উচিত। 

যোগাযোগ ব্যবস্থা, খাদ্য, নিরাপত্তা, চিকিৎসা, শিক্ষাসহ সব বিষয়ে দেশ যাতে উন্নত হয় সেটাই বর্তমান সরকারের লক্ষ্য বলে পুনব্যক্ত করেন প্রধানমন্ত্রী। 

শপথ নেওয়া বরিশাল সিটি মেয়র ও কাউন্সিলরদের দেশ ও জাতির সেবায় মনোনিবেশ করার উপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলো যথাযথভাবে বাস্তবায়নের জন্য নজর রাখার জন্য জনপ্রতিনিধিদের তাগাদা দেন এবং উন্নয়ন বার্তা জনগণের কাছে পৌঁছে দেওয়ার আহ্বান জানান। 

এর আগে, বেলা পৌঁনে ১১টায় বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সাদিক আবদুল্লাহকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সাধারণ ও সংরক্ষিত ৪০ জন কাউন্সিলরকে শপথ করান স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। 

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, বরিশাল ২, ৩, ৪ ও ৫ আসনের এমপি যথাক্রমে তালুকদার মো. ইউনুস, শেখ মো. টিপু সুলতান, পংকজ নাথ এবং জেবুন্নেছা আফরোজ, মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর, বরিশালের বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রগন উপস্থিত ছিলেন।

শপথগ্রহণ শেষে বিসিসি’র মেয়র সাদিক আবদুল্লাহর নেতৃত্বে তার পরিষদের কাউন্সিলরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান বঙ্গবন্ধুর মাজার জেয়ারত করতে। 

এদিকে, মেয়র সাদিক আবদুল্লাহকে স্বাগত জানাতে সকালে বরিশাল থেকে আওয়ামী লীগের নেতাকর্মী নিয়ে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওয়ানা হয় ১১০টি বাস এবং ৩শ’ মাইক্রোবাসের বহর। মাজার জিয়ারত শেষে ৪শ’ গাড়ি বহর নিয়ে সন্ধ্যার পর বরিশাল নগরীতে আসার কথা রয়েছে মেয়র সাদিক আবদুল্লাহর। 

মঙ্গলবার বিকেল ৩টায় আনুষ্ঠানিকভাবে নগর ভবনে দায়িত্ব নেবেন সাদিক আবদুল্লাহর নেতৃত্বাধীন পরিষদ। সিটি করপোরেশনে তাকে লাল গালিচা সংবর্ধনার আয়োজন করেছে কর্মকর্তা-কর্মচারীরা। দায়িত্বগ্রহন শেষে নগর ভবন চত্ত্বরে এক সুধী সমাবেশে বক্তব্য রাখবেন সাদিক আবদুল্লাহ। 

বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশাল বিভাগের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ ৪ হাজার আমন্ত্রিত অতিথি থাকবেন বলে আয়োজক সূত্র জানিয়েছে।  

মেয়র সাদিকের দায়িত্বগ্রহণ উপলক্ষে বরিশাল নগরীর বিভিন্ন প্রবেশ পথে নির্মাণ করা হয়েছে দেড়শ’ তোরন। সদর রোডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে করা হয়েছে মনোরম আলোকসজ্জা। সাদিক আবদুল্লাহকে শুভেচ্ছা জানিয়ে বিলবোর্ড আর ব্যানারে ছেয়ে গেছে পুরো নগরী। নগরজুড়ে বিরাজ করছে সাঁজ সাঁজ রব। 

সিটি মেয়রের দায়িত্বগ্রহণ এবং সুধী সমাবেশকে কেন্দ্র করে নগরী জুড়ে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর