২৩ অক্টোবর, ২০১৮ ১৮:০৫

বরিশালে ডিবি পুলিশ পরিচয়দানকারী ৩ প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ডিবি পুলিশ পরিচয়দানকারী ৩ প্রতারক গ্রেপ্তার

বরিশালের বানারীপাড়ায় ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে তদন্তের নামে চালককে অচেতন করে ইজিবাইক নিয়ে পালিয়ে যাওয়া আন্তঃজেলা অজ্ঞান পার্টির তিন সদস্যকে গ্রেফতার আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার সকালে বাবুগঞ্জের মাধবপাশা বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এরা হলো বরগুনার কদমতলা এলকার ইসমাইল হোসেনের ছেলে কবির হোসেন, তার সহযোগী বাউফলের হোসনাবাদ এলাকার বারেক মৃধার ছেলে আলাউদ্দিন মৃধা এবং পটুয়াখালীল কলাপাড়ার সোনাতলা এলাকার মৃত ছত্তার কাজীর ছেলে রফিক কাজী।

মামলার তদন্ত কর্মকর্তা বানারীপাড়ার থানার এসআই মোশারেফ হোসেন জানান, গত ৯ অক্টোবর বানারীপাড়ার ব্রাহ্মণকাঠী গ্রামের ইজিবাইক চালক হায়দার আলীর কাছে কবির নিজেকে ডিবি পুলিশের অফিসার এবং আর তার সাথে থাকা আলাউদ্দিন ও রফিককে কনস্টেবল পরিচয় দেয়। তারা ওই উপজেলার বিভিন্ন এলাকায় মামলা তদন্ত করতে এসেছে বলে জানায়। ১০ অক্টোবর পর্যন্ত তারা ইজিবাইক চালক হায়দার আলীকে নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায় এবং তাকে নিয়মিত গাড়ি ভাড়াও পরিশোধ করে। ১১ অক্টোবর বিকেলে তারা পূর্বের ন্যায় ইজিবাইক চালক হায়দার আলীকে মুঠোফোনে তার ইজিবাইক নিয়ে চাখার যাদুঘরের সামনে যেতে বলে। হায়দার আলী তাদের কথা মত ইজিবাইক নিয়ে সেখানে যায়। এ সময় তারা হায়দার আলীকে জুস খাইয়ে অচেতন করে সেখান থেকে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা হায়দার আলীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হায়দার আলীর জ্ঞান ফিরলে ঘটনাটি থানা পুলিশকে জানায়। এ ঘটনায় ওই দিন রাতে হায়দার আলীর স্ত্রী শিউলী বেগম বাদী হয়ে বানারীপাড়া থানায় মামলা দায়ের করেন। মঙ্গলবার সকালে বাবুগঞ্জের মাধবপাশা বাজার থেকে গ্রেপ্তার করা হয় ভুয়া ডিবি পরিচয়দানকারী ৩ প্রতারককে। 

বানারীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম বলেন, আটককৃতরা দেশের বিভিন্ন এলাকায় গিয়ে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তদন্তের নামে ইজিবাইক ভাড়া করে। পরে তারা ইজিবাইক চালককে অচেতন করে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। তারা দীর্ঘ দিন ধরে এ ধরনের অপরাধ করে আসছে বলে জানিয়েছে পুলিশ। 

বিডি-প্রতিদিন/২৩ অক্টোবর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর