Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৮ ১৮:০৭ অনলাইন ভার্সন
নির্ধারিত ফরমে জিডির কার্যক্রম চালু করেছে জিএমপি
গাজীপুর প্রতিনিধি:
নির্ধারিত ফরমে জিডির কার্যক্রম চালু করেছে জিএমপি

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) জনহয়রানি কমাতে নির্ধারিত ফরমে জিডি করার কার্যক্রম চালু করেছে। মঙ্গলবার দুপুরে জিএমপির সদর থানায় এ কার্যক্রমের উদ্বোধন করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান। 

এসময় তিনি বলেন, অনেক সাধারণ মানুষ থানায় এসে কাগজ, কলম বা জিডি লেখার উপায় খুঁজে পান না। এসব কাজে সহায়তার জন্য এবং জনহয়রানি এড়াতে নির্ধারিত ফরমে সাধারণ ডায়েরিকরণ কার্যক্রম একযোগে জিএমপির আটটি থানায় চালু করা হয়েছে। জটিলতা এড়াতে ফরমগুলোর নির্দিষ্ট সিরিয়াল নাম্বারও থাকবে। এ কার্যক্রমের মাধ্যমে গাজীপুর মেট্রাপলিটন পুলিশের সাথে গাজীপুর জেলা পুলিশেরও একটা ইতিবাচক পার্থক্য নিরূপিত হবে। 

গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী আমবাগ এলাকার মহিউদ্দিনের স্ত্রী শাহিদা বেগম পাসপোর্ট সংক্রান্ত সাধারণ ডায়েরি করতে এসে এ পদ্ধতির ব্যাপারে বলেন, এটি স্বল্প সময়ে ও সহজে করা সম্ভব হয়েছে। এ পদ্ধতিতে সাধারণ ডায়েরী সত্যিকার অর্থে জনহয়রানি বন্ধে সহযোগিতা করবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার অফিসার ইনচার্জ সমীর চন্দ্র সূত্রধরের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) কে এম শরিফুর রহমান, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহিম সরকার, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. মনজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রুহুল আমিন সরকার ও উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এবং গাজীপুরে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

এর আগে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে কমিশনার বলেন, অসামাজিক কার্যকলাপের অভিযোগে মেট্রোপলিটন এলাকার ২৩টি হোটেল ইতিমধ্যে তালাবদ্ধ করে দেয়া হয়েছে। অনেক সুপারিশের পরও প্রচলিত হোটেল নীতিমালার শর্ত পূরণ না হলে সেগুলো খুলে দেয়া হবে না। তাছাড়া মেট্রোপলিটন পুলিশের কোথাও কোনো প্রকার ঘুষ দুর্নীতির খবর পেলে তা জিএমপি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর অনুরোধ করা হয়েছে। এসব তথ্য জানানোর জন্য জিএমপির নির্ধারিত ফেইসবুক পেইজ ও পুলিশের অ্যাপস চালু রয়েছে। তিনি জিএমপি পুলিশকে দুর্নীতিমুক্ত রাখতে সম্ভব সকল প্রকার চেষ্টা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।


বিডি প্রতিদিন/২৩ অক্টোবর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow