Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ অক্টোবর, ২০১৮ ০১:৪৫ অনলাইন ভার্সন
দাবি পূরন না হলে ২৮-২৯ অক্টোবর পরিবহন শ্রমিকদের কর্ম বিরতি
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
দাবি পূরন না হলে ২৮-২৯ অক্টোবর পরিবহন শ্রমিকদের কর্ম বিরতি

সড়ক পরিবহন আইন-২০১৮'র জামিন অযোগ্য আইন সংশোধন করে জামিন যোগ্য করাসহ ৮ দফা দাবি জানানো হয়েছে। অন্যথায়, আগামী ২৮ ও ২৯ অক্টোবর বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকরা স্ব স্ব এলকায় কর্ম বিরতি পালন করবে। 

গতকাল মঙ্গলবার বিকালে বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালে সমাবেশ থেকে এ ঘোষনা দেয়া হয়। সড়ক পরিবহন আইন-২০১৮ এর কতিপয় ধারা সংশোধন সহ ৮ দফা দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সংগঠনের রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ মন্ডলের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব ওসমান আলী। 

সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রিয় নেতা আব্দুর রহিম বক্স দুদু, আলহাজ্ব আনছার আলী, আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, আব্দুল মান্নান মন্ডল, সামছুদ্দিন শেখ হেলাল, আমিনুল ইসলাম, আলহাজ শেখ, সহ বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটি ও রাজশাহী বিভাগীয আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ। 

সমাবশে বক্তারা বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮ এর জামিন অযোগ্য আইন সংশোধন করে জামিন যোগ্য করতে হবে। ৫ লাখ টাকা জরিমানার স্থলে ৫০ হাজার টাকা করতে হবে, ওয়েস্কেলে জরিমানা ও শাস্তি বাতিলসহ ৮ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। এছাড়াও নিরাপদ সড়ক ব্যবস্থায় পরিবহন শ্রমিকদের উপর চাপিয়ে দেওয়া আইন সংশোধন করে সহনশীল আইন প্রনয়নের জন্য আহবান জানানো হয়। 

সমাবেশ থেকে আগামী ২৮ ও ২৯ শে অক্টোবর বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকেরা স্ব স্ব এলকায় কর্ম বিরতির ঘোষনা দেওয়া হয়। সভা পরিচালনা করেন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সাংগাঠনিক সম্পাদক কামরুল মোর্শেদ আপেল। বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল জানান ৮ দফা দাবী পূরন না হলে ২৮ ও ২৯ অক্টোবর পরিবহন শ্রমিকেরা স্ব স্ব এলকায় কর্ম বিরতি পালন করবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow