Bangladesh Pratidin

প্রকাশ : ৯ নভেম্বর, ২০১৮ ১৬:৫৬ অনলাইন ভার্সন
আপডেট : ৯ নভেম্বর, ২০১৮ ১৬:৫৯
তফসিলকে স্বাগত জানিয়ে বগুড়ায় আওয়ামী লীগের মিছিল
নিজস্ব প্রতিবেদক
তফসিলকে স্বাগত জানিয়ে বগুড়ায় আওয়ামী লীগের মিছিল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা দেয়ার পর বগুড়ায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের তফসিল ঘোষণা দেয়। পরে রাতেই দলীয় কার্যালয় থেকে একটি মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ। মিছিল শেষে কার্যালয়ের সামনে সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মমতাজ উদ্দিন। 

নির্বাচনের তফসীলকে স্বাগত জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে মানুষের ভোট ও ভাতের অধিকার সুপ্রতিষ্ঠিত। দেশে গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত করেছে আওয়ামী লীগ। জনগণের ক্ষমতায়ন শেখ হাসিনার শান্তির দর্শন। আওয়ামী লীগ শান্তি ও উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে। নির্বাচনের মাধ্যমেই দেশে ক্ষমতার পরিবর্তন হবে অন্য কোনো উপায়ে নয়। আওয়ামী লীগ জনগণের মতামতকে শ্রদ্ধা করে। বন্দুকের নল নয়, জনগণের ওপর আওয়ামী লীগ নির্ভরশীল। তাই আগামী নির্বাচনে জনগণ যে রায় দিবে আওয়ামী লীগ তা মেনে নিবে। ক্ষমতায় যেতে নির্বাচন ছাড়া অন্য কোনো পথ নেই। 

বক্তরা আরও বলেন, দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানে সরকার বদ্ধপরিকর। এ কারণে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। তাদের অধীনে দেশে সিটি কর্পোরেশন, পৌর, ইউপি ও উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিএনপিসহ অন্যান্য দল সেই নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হয়েছে। বর্তমান নির্বাচন কমিশন তাদের কর্মকাণ্ডের মধ্যদিয়ে জনগণের আস্থা অর্জন করেছে। আগামী নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। 

এসময় সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এড. আমানুল্লাহ, টি জামান নিকেতা, প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, শাহ আকতারুজ্জামান ডিউক, এড. জাকির হোসেন নবাব, সুলতান মাহমুদ খান রনি, মাশরাফি হিরো, আল রাজি জুয়েল, মাফুজুল ইসলাম রাজ, সাজেদুর রহমান সাহীন, আমিনুল ইসলাম ডাবলু, মঞ্জুরুল হক মঞ্জু, নাইমুর রাজ্জাক তিতাস, অসীম কুমার রায় প্রমূখ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow