১০ নভেম্বর, ২০১৮ ১৫:৪২

রাসিক এলাকায় ১২ হাজার ডাস্টবিন বিতরণ করলেন মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাসিক এলাকায় ১২ হাজার ডাস্টবিন বিতরণ করলেন মেয়র লিটন

মহানগরীর পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে ডাস্টবিন বিতরণ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর লক্ষীপুর মোড়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

রাজশাহী সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে। ডাস্টবিন বিতরণের আগে লক্ষীপুর মোড়ের বিভিন্ন ওষুধ দোকানী এবং ফুটপাতের ব্যবসায়ীদের ময়লা-আবর্জনা ডাস্টবিনে সংরক্ষণের জন্য আহ্বান জানান।

ডাস্টবিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আপনারা সবাই সহযোগিতা না করলে শহর পরিস্কার-পরিচ্ছন্ন, ঝকঝকে তককতে রাখা সম্ভব নয়।  এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রথমধাপে ১২ হাজার ডাস্টবিন বিনামূল্যে ব্যবসায়ী ও দোকানদারদের বিতরণ করা হবে। আপনারা আপনাদের ময়লা-আবর্জনা নির্দিষ্ট ডাস্টবিনে সংরক্ষণ করবেন। সিটি করপোরেশনের কর্মীরা সেগুলো নিয়ে চলে যাবে।

খায়রুজ্জামান লিটন আরও বলেন, আগামী বছরের জানুয়ারি মাসের শুরুতে রাজশাহীকে ময়লা-আবর্জনা ও পলিথিনমুক্ত শহর হিসেবে ঘোষণা করতে চাই। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি, আমাদের কার্যক্রম চলছে।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, রাসিকের পরিচ্ছন্ন বিভাগের প্রধান কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি মনিরুজ্জামান মনি, সহ-সভাপতির মাসুদুর রহমান রিংকু, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন স্বপন, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ।

এদিকে ডাস্টবিন বিতরণের আগে নগরীর লক্ষীপুর মোড়ের ওষুধ ব্যবসায়ী ও ফুটপাতের দোকানদারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলতে ও শহরকে পরিচ্ছন্ন রাখতে তাদের সচেতন করেন।


বিডি প্রতিদিন/১০ নভেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর