১১ নভেম্বর, ২০১৮ ১১:৪১

সাভারে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি, গৃহকর্তাকে গুলি করে হত্যা

নাজমুল হুদা, সাভার

সাভারে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি, গৃহকর্তাকে গুলি করে হত্যা

সাভারের আশুলিয়ার দূর্গাপুর এলাকার এক ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে গেছে। এঘটনায় ডাকাতির কাজে বাধা দেয়া এবং ডাকাত সদস্যদেরকে আটকের চেষ্টা করায় গৃহকর্তা আবুল হোসেন সরকারকে গুলি করে হত্যা করা হয়। এ সময় ডাতাকদের হামলায় আহত হয়েছে তার ছোট ভাইসহ অন্তত তিনজন। 

পুলিশ জানায়, রবিবার পৌনে ভোর রাতে আশুলিয়ার দূর্গাপুর এলাকায় হালিম সরকারের বাড়িতে এই দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। নিহতের ছোট ভাই মকবুল সরদার ও স্বজনরা জানায়, ভোর পৌনে ৩টার দিকে বাড়ির প্রাচির টপকে বারান্দার গ্রিল কেটে সশস্ত্র ডাকাত দল হালিম সরকারের কক্ষে প্রবেশ করে। হালিম সরকার বয়ষ্ক ও অসুস্থ থাকায় তাকে জিম্মি করে অস্ত্রের মুখে বাড়ির সবাইকে একটি কক্ষে আটকে রাখে। পরে নগদ ৭৫ হাজার টাকা, স্বর্ণালংকার ও একটি আগ্নেয়াস্ত্র লুট করে ডাকাতরা। মোবাইল ফোনে বিষয়টি জানালে এলাকার মসজিদে ডাকাতির ঘটনার কথা জানিয়ে মাইকিং করা হয়। এসময় এলাকাবাসী ডাকাতের কবলে থাকা বাড়ি ঘিরে ফেলে। পরে আবুল সরকার ও তিনি (মকবুল সরকার) ডাকাতদের খুঁজতে থাকেন। পরে প্রাচীরের এক কোণায় তিন ডাকাতকে সশস্ত্র অবস্থায় দেখতে পান তারা। এসময় আবুল সরকার সামনে এগিয়ে গেলে তিন রাউন্ড গুলি ছুড়ে ও তাকে মাথায় আঘাত করে পালিয়ে যায় ডাকাতদল। পেটে গুলিবিদ্ধ অবস্থায় আবুল সরকারকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে, ডাকাতদের গুলিতে নিহতের ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করলেও উৎসূক জনতার চাপ সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে প্রশাসনকে। 

এঘটনায় আশুলিয়া থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। আশুলিয়ার থানার মনিরুল হক ডাবলু, পুলিশ পরিদর্শক (অপারেশন) বলেন, ঘটনার পর এটি ডাকাতি বা পূর্ব শত্রুতা কোন ঘটনা সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত করা হচ্ছে। হত্যার রহস্য উন্মোচন ও জড়িতদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে নেমেছে।

এদিকে, হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে মাঠে নেমেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনসহ (পিবিআই) পুলিশের একাধিক টিম। বিষয়টি নিশ্চিত করে পিবিআইর পুলিশ সুপার হাসান বারী নুর বাংলাদেশ প্রতিদিনকে  বলেন, ‘তিনটি বিষয়কে সামনে রেখেই আমরা তদন্ত করছি।

বিডি-প্রতিদিন/১১ নভেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর