১৩ নভেম্বর, ২০১৮ ১৪:২৪

খুলনায় রেলস্টেশনের ত্রুটি অপসারণের দাবিতে অবস্থান ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় রেলস্টেশনের ত্রুটি অপসারণের দাবিতে অবস্থান ধর্মঘট

নবনির্মিত খুলনা আধুনিক রেলস্টেশনে নীচু প্ল্যাটফর্মে দুর্ভোগসহ সব ত্রুটি অপসারণের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি। 

মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রেলস্টেশনের সামনে এ কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন। এর আগে একই দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়। 

জানা যায়,  নবনির্মিত খুলনা আধুনিক রেলস্টেশনের প্ল্যাটফর্ম থেকে ট্রেনের মেঝে ২৩ ইঞ্চি যা প্রায় দুই ফুট উঁচুতে। ফলে নারী, শিশু ও বৃদ্ধদের ট্রেনে উঠতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। একই সাথে নাজুক পানি নিষ্কাশন ব্যবস্থা, নিম্নমানের কাঠের স্লিপার ও রেললাইনে পাথরের পরিবর্তে ইটের টুকরা ও ছাদভাঙ্গা বর্জ্য ব্যবহার করা হয়েছে।

বক্তারা বলেন, খুলনার মানুষের দীর্ঘ আন্দোলনের ফসল আধুনিক রেলস্টেশন যেনতেনভাবে নির্মাণ করে হস্তান্তর করা যাবে না। তারা দাবি আদায়ে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি পালনের ঘোষণা দেন। বক্তৃতা করেন সংগঠনের মহাসচিব শেখ আশরাফ-উজ্জামান, নাগরিক নেতা মো. আরজুল ইসলাম, এসএম দাউদ আলী, মামনুরা জাকির খুকুমনি, মিজানুর রহমান বাবু, মো. মনিরুজ্জামান রহিম, মিনা আজিজুর রহমান, সরদার রবিউল ইসলাম।  


বিডি প্রতিদিন/১৩ নভেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর