Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৮ ১৫:০১ অনলাইন ভার্সন
মনোনয়ন প্রত্যাশীদের আয়ের উৎসের খোঁজ নিতে বললেন রাসিক মেয়র
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
মনোনয়ন প্রত্যাশীদের আয়ের উৎসের খোঁজ নিতে বললেন রাসিক মেয়র
ফাইল ছবি

সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আয়ের উৎস খতিয়ে দেখার দাবি তুলেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিজ দলের মনোনয়ন প্রত্যাশীদের ভিড় দেখে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী সিটি মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন এ মন্তব্য করেন। 

মনোনয়ন প্রত্যাশীদের দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তিনি তাদের আয়ের উৎস নিয়েও প্রশ্ন তুলেছেন। মঙ্গলবার বেলা ১১টায় রাজশাহীতে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। 

নগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, তিনশ’ আসনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হতে চেয়ে চার হাজার নেতা মনোনয়ন কিনেছেন। কিন্তু তাদের কয়জন আয়কর দেন, তা দেখতে আয়কর বিভাগের প্রতি আহ্বান জানাই। 

মেলায় করদাতাদের জন্য থাকছে আয়কর রিটার্ন দাখিল এবং টিআইএন নিবন্ধন ও পুনঃনিবন্ধনের সুযোগ। বিগত দুই আয়কর মেলায় রাজশাহী অঞ্চলে ২৩ কোটি ৭৩ লাখ ৫৩ হাজার ৪১৪ টাকা কর আদায় হয়েছে। রিটার্ন দাখিল জমা হয়েছে ২৬ হাজার ৯৪০। ই-টিআইন নিয়েছেন ২ হাজার ৫১৫ করদাতা। এ অঞ্চলে করদাতা আছেন প্রায় ২ লাখ। ১৯ নভেম্বর পর্যন্ত সকাল নয়টা থেকে শুরু হয়ে মেলা চলবে বিকাল পাঁচটা পর্যন্ত।


বিডি প্রতিদিন/১৩ নভেম্বর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow