Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৮ ১৯:৪৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ নভেম্বর, ২০১৮ ১৯:৪৫
ইডেনের ছাত্রী মিতা হত্যায় দণ্ডপ্রাপ্ত ৮ আসামি খালাস
অনলাইন ডেস্ক
ইডেনের ছাত্রী মিতা হত্যায় দণ্ডপ্রাপ্ত ৮ আসামি খালাস

গোপালগঞ্জে ঢাকার ইডেন কলেজের ছাত্রী সাদিয়া নূর মিতা হত্যা মামলায় বিচারিক আদালতে দণ্ডপ্রাপ্ত আট আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের চূড়ান্ত শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ এস এম আব্দুল মবিনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এদিন, আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল। রায়ের পর তিনি বলেন, চাক্ষুষ সাক্ষী না থাকায় আসামিরা খালাস পেয়েছেন। তবে এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলেও তিনি জানান।

এর আগে, ২০১৩ সালের ১৩ মার্চ ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল এই মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড, ৪ জনকে যাবজ্জীবন এবং একজনকে ৫ বছরের কারাদণ্ড দেন।

পরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামিসহ অন্য আসামিরা হাইকোর্টে আপিল করেন। একইসঙ্গে তিন আসামির ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। শুনানি শেষে মঙ্গলবার হাইকোর্ট এ রায় দেন।

জানা যায়, কলেজ ছুটির পর গত ২০১০ সালের ২৪ আগস্ট মিতা পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে করতে ঢাকা থেকে গোপালগঞ্জের মিয়াপাড়ায় নিজ বাড়িতে যান। ৩০ আগস্ট রাতে দুই বোনের সঙ্গে ঘরে ঘুমিয়ে ছিল মিতা। আর ওই রাতে সে নিখোঁজ হয়। পরদিন বিকেল ৩টার দিকে বাড়ির পাশে মোস্তফা শেখের পুকুর থেকে মিতার মরদেহ উদ্ধার করা হয়। এ ব্যাপারে মিতার বাবা লিয়াকত হোসেন মোল্লা বাদী হয়ে গোপালগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বিডি-প্রতিদিন/১৩ নভেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow