শিরোনাম
১৫ নভেম্বর, ২০১৮ ২০:৫৯

আত্মসমর্পণ করা ৫৪ বনদস্যু জামিনে মুক্ত

বাগেরহাট প্রতিনিধি

আত্মসমর্পণ করা ৫৪ বনদস্যু জামিনে মুক্ত

ফাইল ছবি

বাগেরহাট শেখ হেলালউদ্দিন স্টেডিয়ামে সর্বশেষ আত্মসমর্পণ করা ৬ বনদস্যু বাহিনীর ৫৪ জন সদস্য জামিনে মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় বাগেরহাট জেলা কারাগার থেকে জামিনে বের হয়ে আসেন এসব বনদস্যুরা। 

এর আগে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাদের জামিনের আবেদন মঞ্জুর করেন। তবে অন্য মামলায় জামিন না হওয়ায় তারা কারাগার থেকে বের হতে পারেননি। এই ৬ বাহিনীর মধ্যে ২টি বনদস্যু বাহিনীর সদস্যরা বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোর টেলিভিশনের প্রচেষ্টায় আত্মসমর্পণ করে।

১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাগেরহাট শেখ হেলালউদ্দিন স্টেডিয়ামে আত্মসমর্পণ অনুষ্ঠানে যুক্ত হয়ে সুন্দরবনকে বনদস্যু মুক্ত ঘোষণা করেন। সুন্দরবন বনদস্যু মুক্ত হবার ঘোষণা অনুষ্ঠানে সুন্দরবনের সর্বশেষ ৬ বাহিনী প্রধানসহ ৫৪ জন বনদস্যু ৫৮টি আগ্নেয়াস্ত্র ও ৩ হাজর ৩৫১ রাউন্ড গোলাবারুদ স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন। 

এসময়ে আত্মসমর্পণকৃত বনদস্যু বাহিনীগুলো হলো, সাত্তার বাহিনীর প্রধান মো. আ. সাত্তার মল্লিকসহ তার বহিনীর ১২ জন, শরিফ বাহিনী প্রধান মো. করিম শরীফসহ ১৭ জন, সিদ্দিক বাহিনীর প্রধান মো. মনিরুজ্জামান মুকুলসহ ৭জন, আল-আমিন বাহিনীর প্রধান মো. আল-আমিনসহ ৫ জন, আনারুল বাহিনর প্রধান মো. আনোয়ারুল ইসলাম গাজীসহ ৮ জন ও তৈয়ব বাহিনীর প্রধান তৈয়বুর মোড়লসহ ৫ জন। 

এর আগে বিভিন্ন সময় সুন্দরবনের ২৬টি বাহিনীর ২‘শ ৭৪ জনসদস্য আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণের সময় ওইসব বাহিনীর সদস্যরা চারশো ৪টি অস্ত্র ও ১৯ হাজার একশো ৫৩টি গোলাবারুদ জমা দেয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর