Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৮ ২১:২৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ নভেম্বর, ২০১৮ ২১:৩০
গাজীপুরে ৪ দিনে কর আদায় ৮ কোটি টাকা
গাজীপুর প্রতিনিধি
গাজীপুরে ৪ দিনে কর আদায় ৮ কোটি টাকা

গাজীপুরে উৎসবমুখর পরিবেশে ৪ দিন ব্যাপী আয়কর মেলা শুক্রবার সন্ধ্যায় সমাপ্ত হয়েছে। এবারের মেলায় রেকর্ড সংখ্যক ১২ হাজার ৮৭৩ জন করদাতা রিটার্ন দাখিল করেছেন। মোট কর আদায় হয়েছে প্রায় ৮ কোটি টাকা।

মেলা শেষে শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর কর অঞ্চলের কর কমিশনার মো. আলী আসগর এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, ১১ থেকে ১৬ নভেম্বর গত ৪ দিনে কর অঞ্চল-গাজীপুর কর্তৃক আয়কর রিটার্ন হয়েছে ৯৫৭০টি, ই-টিআইএন রেজিস্ট্রেশন হয়েছে ৫০৫টি ও ইউজার আইডি’র পাসওয়ার্ড দেয়া হয়েছে ৫৪টি এবং আদায় হয়েছে প্রায় ৬ কোটি টাকা। এ ছাড়া কর অঞ্চল টাঙ্গাইল সিভিল জেলায় ফুলি কমিউনিটি সেন্টারে গত ১৪ থেকে ১৭ নভেম্বর ৪দিনের মধ্যে ১৬ নভেম্বর পর্যন্ত গত তিন দিনে আয়কর রিটার্ন হয়েছে ৩৩০৩টি, ই-টিআইএন রেজিস্ট্রেশন হয়েছে ১৩২টি ও ইউজার আইডি’র পাসওয়ার্ড দেয়া হয়েছে ৫টি এবং আদায় হয়েছে প্রায় দুই কোটি টাকা।

তিনি আরও জানান, টাঙ্গাইল জেলার ও মির্জাপুর ও মধুপুর এবং গাজীপুরের কালিয়াকৈর, কাপাসিয়া, শ্রীপুর ও কালীগঞ্জ উপজেলার মেলা সমাপ্ত হলে আদায়ের পরিমাণ ১০ কোটি ছাড়াতে পারে।

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার শাহাদাৎ হোসেন শিকদার, যুগ্ম কর কমিশনার মোহা: আব্দুস সালাম, উপ কর কমিশনার মো. আশরাফুল আলম প্রধান ও কর পরিদর্শক মো. খাইরুল ইসলাম প্রমুখ। 

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow