শিরোনাম
১৭ নভেম্বর, ২০১৮ ১৪:১০

দুর্নীতিবাজদের রক্ষার ঐক্যকে দেশবাসী ভোট দেবে না: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতিবাজদের রক্ষার ঐক্যকে দেশবাসী ভোট দেবে না: এনামুল হক শামীম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট নয়, দুর্নীতিবাজদের রক্ষার ঐক্য। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়া এবং একুশে আগস্ট গ্রেনেড হামলা, দশ ট্রাক অস্ত্র মামলার আসামি তারেক রহমানকে রক্ষার জোট। দেশের মানুষ এই সন্ত্রাসীদের ঐক্যকে ভোট দেবে না। দেশের মানুষ কোন দুর্নীতিবাজকে ক্ষমতায় বসাবে না। শনিবার দুপুরে ধানমন্ডিতে শরীয়তপুরের নড়িয়া ও সখিপুরের নেতাকর্মীদের সঙ্গে মতববিনিময়কালে তিনি একথা বলেন।  

এনামুল হক শামীম বলেন, পত্রপত্রিকায় দেখলাম-গতকাল একটি হোটেলে সম্পাদকদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। ‘যদি তারা সংসদ নির্বাচনে বিজয়ী হয় তাহলে কে হবেন প্রধানমন্ত্রী’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তারা নীরব ছিল। এতে নীরব থাকার কী আছে? আপনাদের অন্তরে আছে, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাতে চান সেটা বললেই হয়। জাতির সঙ্গে ঐক্যফ্রন্টের নেতারা জাতির সঙ্গে তামাশা ও প্রতারণা করার কী আছে? জাতির সঙ্গে তামাশা করে কেউ সফল হয়নি। দুর্নীতিবাজ-সন্ত্রাসের লালন-পালনকারীদের বাংলার মানুষ ক্ষমতায় বসাবে না। 

ড. কামাল হোসেনের সমালোচনা করে তিনি বলেন, আপনি প্রায় বলতেন ‘ধানের শীষ প্রতীক বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে কলঙ্কিত করেছে। ধানের শীষ প্রতীক হলো প্রতারণা, প্রবঞ্চনার প্রতীক। ধানের শীষ প্রতীক হলো ভোটাধিকার হরণের প্রতীক। এই প্রতীকের মাধ্যমে বাংলাদেশের নির্বাচন ইতিহাসে কলঙ্ক রচনা করা হয়েছে।’ এখন আপনি উদীয়মান সূর্য ছেড়ে ধানের শীষ নিয়ে ভোট করছেন? লজ্জা থাকা দরকার। আপনাকে প্রশ্ন করতে চাই, আপনার দলের প্রতীক উদীয়মান সূর্য ছেড়ে কেন ডুবন্ত ধানের শীষ নিলেন? জাতিকে ধোকা দিতে চান? সফল হবে না।
 
নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে এনামুল হক শামীম বলেন, সামনে নির্বাচন খুব গুরুত্বপূর্ণ। একদিকে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক। অন্যদিকে স্বাধীনতা বিরোধী ও দুর্নীতিবাজদের প্রতীক। দেশের মানুষকে সিদ্ধান্ত নিতে হবে, তারা উন্নয়ন চায় নাকি দেশ পিছিয়ে যাবে? উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দলকে ক্ষমতায় আনতে ঐক্যের বিকল্প নেই। তিনি বলেন, এই মুহুর্তে সবচেয়ে জনপ্রিয় নেত্রী শেখ হাসিনা। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনিই প্রধানমন্ত্রী হবেন। 

এসময় সখিপুর থানা আওয়ামী লীগ সভাপতি হুমায়ন কবির মোল্লা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, মো. মহসীন উদ্দিন, নড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জাকির হোসেন বেপারী, জেলা পরিষদের সদস্য এনায়েত উল্লাহ মুন্সি, মো. আলমগীর হোসেন, আলী আহমদ কাজী, আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক জহির সিকদার, আওয়ামী লীগ নেতা- ভিপি  মোস্তফা,  লিটন মোল্লা, রাফিক উল্লাহ মুন্সি হেমায়েত, জুয়েল, রিপন তালুকদার প্রমুখ। 


বিডি-প্রতিদিন/১৭ নভেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর