Bangladesh Pratidin

শিরোনাম

প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৮ ১৮:১৯ অনলাইন ভার্সন
নকল স্বর্ণের বারসহ প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
নকল স্বর্ণের বারসহ প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার
ফাইল ছবি

বগুড়ায় নকল স্বর্ণের বারসহ আন্ত:জেলা প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে জেলা সদর ফাঁড়ি পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১০ পিস নকল স্বর্ণের বার উদ্ধার করা হয়। শুক্রবার রাতে এক অভিযানে তাদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার ব্যক্তিরা হলেন, বগুড়া শহরের ফুলবাড়ী (মুগলিশপুর) এলাকার বাসিন্দা ডা. আবুল কাশেমের ছেলে আব্দুলাহ হেল বারী ওরফে নয়ন (২৮), আটাপাড়া এলাকার মৃত সোবহান আলীর ছেলে আপেল (২৮) এবং ফুলবাড়ী উত্তরপাড়ার মৃত গোফফারের ছেলে সবুজ (৩০)। 

জানা গেছে, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ফাঁড়ির এসআই হাফিজের নেতৃত্বে পুলিশের একটি টিম শহরের ফুলবাড়ী উত্তর মুগলিশপুর এলাকায় আব্দুলাহ হেল বারীর বাড়িতে অভিযান চালায়। এসময় সেখান থেকে উদ্ধার করা হয় ১০ পিস (প্রতিটি ৫ ভরি ওজন) নকল সোনার বার। পরে তার দেয়ার কথা ভিত্তিতে অভিযান চালিয়ে আরও দুজনকে গ্রেফতার করা হয়। 

সদর ফাঁড়ি পুলিশের ইনচার্জ পরিদর্শক আবুল কালাম আজাদ জানান, গ্রেফতারকৃতরা আন্ত:জেলা প্রতারক চক্রের সদস্য। তারা নকল সোনার বার তৈরি করে দেশের বিভিন্ন স্থানে আসল বলে বিক্রি করতো। নকল সোনার বার গুলোতে আসল সোনার রং চরিয়ে সঙ্গে রাখা কষ্টি পাথর ঘোষে প্রথমে চক্রের সদস্যরা সোনার বারগুলোকে আসল হিসেবে মানুষজনের কাছে বিশ্বাসযোগ্য মনে করাতে সচেষ্ট হত। পরে তারা নিজেদের জরুরি টাকা প্রয়োজন দেখিয়ে ওই পরিমাণ সোনার মূল্য দামের অনেক কম দামে বিক্রি করতে চাইতো। তাদের এমন ফাঁদে পরে মানুষ জন ওই সব সোনা ও সোনার বার কিনে প্রতারিত হত। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

আপনার মন্তব্য

up-arrow