Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৮ ১৮:১৩ অনলাইন ভার্সন
রেলওয়ে শ্রমিক লীগের আলোচনা ও শ্রমিক সমাবেশ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
রেলওয়ে শ্রমিক লীগের আলোচনা ও শ্রমিক সমাবেশ

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম সিরাজ বলেন, সরকার রেলকে আরও গতিশীল করতে রেলমন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয় প্রচুর পরিমাণ অর্থ বরাদ্দ প্রদান করেছে। রেলওয়েকে একটি উন্নত সেবা খাত হিসেবে গড়ে তুলতে জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ে তুলে এদেশের বঞ্চিত মানুষের মুখের হাঁসি ফুটাবে। এ জন্য রেলওয়ে শ্রমিক লীগের প্রতিটি নেতাকর্মী, যার যার অবস্থান থেকে ও নৈতিকতার সাথে দায়িত্ব পালন করলে সম্ভব। 

আজ বরিবার বেলা ১১টায় পাহাড়তলীস্থ শহীদ শাহজাহান মাঠে রেলশ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি শামসুদ্দীন মজুমদারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভা ও শ্রমিক সমাবেশে প্রধান বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রেলওয়ে অপেক্ষামান নিয়োগ প্রক্রিয়া দ্রুত নিস্পত্তি করে লোকবল সংকট দূর করে যথাযথ নিয়মানুসারে পদোন্নতি প্রদান করার পাশাপাশি রেলওয়ে সেন্ট্রাল বিল্ডিং সি.আর.বি সহ রেলওয়ের সরকারি বাসাবাড়িগুলোতে বিদ্যমান পানি গ্যাস বিদ্যুৎ’র সমস্যা দ্রুত সময়ে সমাধানের জন্য জোর দাবি জানানো হয়।

সাবেক ছাত্রনেতা ও কেন্দ্রীয় রেল শ্রমিক লীগের সহ-সাংগঠনিক সম্পাদক আজমল হোসেন ও মামুনুর রশিদ মামুনের সঞ্চালনায় আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন রেলওল শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা সিরাজউল্লাহ। বিশেষ অতিথি ছিলেন চসিকের ১৪নং বাকমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব গিয়াস উদ্দিন, ১৩নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. সাঈদুল কবির বাহার। এতে বক্তব্য রাখেন শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি হায়দার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, আহসান উল্লাহ দুলাল।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. নুরুজ্জামান, কোষাধ্যক্ষ জাকারিয়া পিন্টু, দপ্তর সম্পাদক এস.এম. জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন সুজন, সহ-সাংগঠনিক সম্পাদক আজমল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শেখ জামাল উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শফিকুল ইসলাম শফিক, তথ্য ও গবেষণা সম্পাদক গাজী মোঃ শাহজাহান, সমাজ কল্যাণ সম্পাদক করিম, রেলশ্রমিকলীগ পাহাড়তলী কারখানা সভাপতি মোঃ রফিকুল ইসলাম, লোকশেড শাখার সম্পাদক আবু বক্কর ছিদ্দিক বাবুল, রাশেদুল ইসলাম সুমন, মাঈনুল হক টিটু, আবু বক্কর, মো. বাদল, মো. মহসিন, মো. রিয়াজ তালুকদার, মো. জসিম উদ্দিন, মো. কায়সার, মোঃ রায়সুল, চট্টগ্রাম আইন কলেজ’র ছাত্রলীগ নেতা মো. ইকবাল হোসেন জনি, সাইফুল আলম মিঠু, মো. নাসির, মো. সেলিম, মো. ইকবাল, মো. কিবরিয়া, মো. জুয়েল, মো. করিম, মো. নাজমুল, ১৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. জজ মিয়া প্রমুখ। অন্যদিকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনেও শ্রমিক সমাবেশ হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow