১৯ নভেম্বর, ২০১৮ ১৮:৫২

কুমিল্লায় বিএনপির ৯ নেতা-কর্মী কারাগারে

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় বিএনপির ৯ নেতা-কর্মী কারাগারে

সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলায় কুমিল্লায় বিএনপি ও অঙ্গসংগঠনের নয় নেতা-কর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক হাবিবুর রহমান এ আদেশ দেন। নয় নেতা-কর্মীরা হলেন- মো. আবুল বাসার (৪২), সাবেক চেয়ারম্যান আমান উল্লাহ (৫০), আবুল বাসার (৪০), আবুল খায়ের (৩৫), জাফর আহমেদ (৪৮), কবির আহমেদ (৪০), জাকির হোসেন (৩৫), শাহজাহান মোল্লা (৪০) ও ভিপি আবদুল্লাহ (৩৮)।

আসামিপক্ষের আইনজীবী এ্যাড. আবদুল মোতালেব মজুমদার জানান, এ মামলায় হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আসামিরা আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন। 

সূত্র জানা যায়, গত ৮ সেপ্টেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার লামপুর এলাকায় বিস্ফোরক দ্রব্যসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে বিএনপি ও অঙ্গসংগঠনের ২২ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামাসহ ৩০-৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। সদর দক্ষিণ মডেল থানায় মামলাটি দায়ের করেন উপ-পরিদর্শক নজরুল ইসলাম গাজী। এ মামলার নয় আসামি গত ৮ অক্টোবর হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর