Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৮ ১৭:৩০

মাদারীপুরে বিলবোর্ড ব্যানার ও পোস্টার অপসারণ শুরু

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে বিলবোর্ড ব্যানার ও পোস্টার অপসারণ শুরু

মাদারীপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্বাচনী এলাকায় থাকা বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, পোস্টার ও তোরণসহ সকল প্রকার প্রচারণা সামগ্রী অপসারণের কাজ শুরু করেছে জেলা প্রশাসন। গত সোমবার বিকেল থেকে শুরু করে মঙ্গলবার দুপুর পর্যন্ত সড়ক ও মহাসড়ক, পৌর এলাকাসহ সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে এসব অপসারণ করছে জেলা প্রশাসন। 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নির্বাচনে অংশগ্রহণ করতে ইচ্ছুক সম্ভাব্য প্রার্থীদের পক্ষে প্রচার সামগ্রী পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেট, তোরণ, প্যান্ডেল, আলোকসজ্জা ও নির্বাচনী ক্যাম্প থাকলে তা ১৮ নভেম্বর রাত ১২ টার মধ্যে সংশিষ্ট ব্যক্তিদের অপসারণ করার নির্দেশ দেয় নির্বাচন কমিশন। কিন্তু মাদারীপুর জেলার সর্বত্র এসব প্রচার সামগ্রী থাকলেও কেউ তা অপসারণ করেনি। তাই প্রচারণায় ব্যবহৃত এ সকল প্রচার সামগ্রী অপসারণে ঢাকা-বরিশাল মহাসড়কের মস্তফাপুর ও আশেপাশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব প্রচার সামগ্রী ভেঙে ফেলে প্রশাসন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি আল-মামুন এর নেতৃতে সদর উপজেলার বিভিন্ন স্থান থেকে সেগুলো অপসারণ করা হচ্ছে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, নির্বাচনী বাধা নিষেধ কোনো প্রার্থী যদি অমান্য করে তাহলে তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। কমিশনের নিয়ম অনুসারে শহর বা গ্রামের কোনো স্থানেই পোস্টার, ব্যানার, বিলবোর্ড, তোরণ ইত্যাদি ব্যবহার করে নির্বাচনী প্রচারণা করা যাবে না। এসব প্রচারণা আইনগত অপরাধ। নির্বাচনের আগে ২১ দিন পর্যন্ত নিয়ম অনুসারে প্রচারণা চালানো যাবে। কিন্তু এর আগেই এলাকায় কোনো নির্বাচনী প্রচারণা চালানো যাবে না। এসব প্রচারণা উচ্ছেদে আমাদের অভিযান অব্যাহত থাকবে। বিভিন্ন উপজেলায় নির্বাহী অফিসারের উপস্থিতিতে ব্যানার, ফেস্টুন অপসারণ করা হবে। নিয়মের বাইরে গিয়ে কেউ যদি প্রচারণা চালায় তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।  

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য