২১ নভেম্বর, ২০১৮ ১৩:৪৫

বিমানের সিটের নিচ থেকে 'আড়াই' কোটি টাকার স্বর্ণ উদ্ধার

অনলাইন প্রতিবেদক

বিমানের সিটের নিচ থেকে 'আড়াই' কোটি টাকার স্বর্ণ উদ্ধার

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিমানের সিটের নিচ থেকে ৪ কেজি ৬৪ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দার সদস্যরা। 

বুধবার সকালে সময় আবুধাবী থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তল্লাশি চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি ৩২ লক্ষ টাকা। 

জানা যায়, গোপন সংবাদ ভিত্তিতে শুল্ক গোয়েন্দাদের একটি টিম বুধবার সকাল ৮টায় শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে এবং বোর্ডিং ব্রিজ এলাকায় সতর্ক অবস্থান নেয়। এ সময় আবুধাবী থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ফ্লাইট নং বিজি২২৮ বোর্ডিং ব্রিজ ০৫ এ সংযুক্ত হয় এবং সকল যাত্রী বিমান থেকে নেমে যাওয়ার পরে কাস্টমসের প্রিভেন্টিভ টিম বিমান তল্লাশির উদ্দেশ্যে বিমানে প্রবেশ করে। এরপর তল্লাশিকালে পরিত্যক্ত অবস্থায় ৪৫বি সিটের হেলান দেয়া অংশের নিচে কালো স্কচটেপে মোড়ানো ২টি লম্বা বার সিটের সাথে সংযুক্ত অবস্থায় পাওয়া যায়। পরবর্তীতে কাস্টমস হলে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলার পর  ৪.৬৪ কেজি ওজনের ৪০ পিস স্বর্ণের বার পাওয়া যায়।

বিডি-প্রতিদিন/২১ নভেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর