১৮ ডিসেম্বর, ২০১৮ ১৮:১০

জাতীয় প্রেস ক্লাবের ভোটগ্রহণ শেষ

অনলাইন প্রতিবেদক

জাতীয় প্রেস ক্লাবের ভোটগ্রহণ শেষ

জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শেষে হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকাল ৫টা পর্যন্ত। 

পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর। 

এবারের নির্বাচনে মোট ১ হাজার ২১২ জন ভোটার পরবর্তী দুই বছরের জন্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচন করবেন। মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিক হিসেবে পরিচিতরা একটি এবং বিএনপি-জামায়াতপন্থি হিসেবে পরিচিত সাংবাদিকরা একটি পূর্ণ প্যানেল নিয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির ১৭ সদস্যের কমিটির জন্য এবার ৪৪ জন প্রার্থী হয়েছেন। 

মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিকদের একক প্যানেল থেকে সভাপতি পদে বর্তমান সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফরিদা ইয়াসমিন জাতীয় প্রেস ক্লাবের ইতিহাসে এই প্রথম নারী সাধারণ সম্পাদক হিসেবে এক মেয়াদ পূর্ণ করে টানা দ্বিতীয় মেয়াদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি-জামায়াতের প্যানেল থেকে সভাপতি পদে সাবেক সভাপতি শওকত মাহমুদ ও সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খানের নেতৃত্বে পূর্ণাঙ্গ প্যানেল প্রার্থী হয়েছে। এ ছাড়া সাধারণ সম্পাদক পদে কামরুল ইসলাম চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিনিয়র সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. ওমর ফারুক, কার্ত্তিক চ্যাটার্জি ও সৈয়দ মেসবাহ উদ্দিন; সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া ও নূরুল হাসান খান; যুগ্ম-সম্পাদকের দুই পদে মাঈনুল আলম, শাহেদ চৌধুরী, আশরাফ আলী, সাখাওয়াত হোসেন বাদশা ও আবু সালেহ আকন; কোষাধ্যক্ষ পদে শ্যামল দত্ত, কাজী রওনাক হোসেন ও জহিরুল হক রানা। 

ব্যবস্থাপনা কমিটির ১০টি সদস্য পদের জন্য লড়ছেন ২৬ জন। তারা হলেন মুক্তিযুদ্ধের সপক্ষের প্যানেল থেকে কুদ্দুস আফ্রাদ, রেজওয়ানুল হক রাজা, শামসুদ্দীন আহমেদ চারু, শাহনাজ বেগম, কল্যাণ সাহা, হাসান আরেফিন, আলী হাবীব, মো. আইয়ুব ভূইয়া, রহমান মোস্তাফিজ ও শাহনাজ সিদ্দিকী। বিএনপি-জামায়াত প্যানেল থেকে সৈয়দ আবদাল আহমদ, বখতিয়ার রানা, নির্মল চক্রবর্তী, শামসুল হক দুররানী, সানাউল হক, আনিসুর রহমান খান, মো. আজিজুর রহমান, শাহনাজ বেগম পলি, সাঈদুল হোসেন সাহেদ ও মোহাম্মদ মমিন হোসেন। সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হলেন জাহিদুজ্জামান ফারুক, কাজী রফিক, জহুরুল ইসলাম টুকু, ইব্রাহিম খলিল খোকন, জীবন ইসলাম ও দেলোয়ার হাসান।

বিডি-প্রতিদিন/১৮ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর