Bangladesh Pratidin

প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৯ ২১:৩৮ অনলাইন ভার্সন
বরিশালে ৩ দিনব্যাপী পৌষ মেলার উদ্ধোধন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে ৩ দিনব্যাপী পৌষ মেলার উদ্ধোধন

বরিশালে শুরু হয়েছে ৩ দিনব্যাপী পৌষ মেলা। জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ বরিশাল জেলা শাখার উদ্যোগে শুক্রবার বিকেলে নগরীর জগদীশ সারস্বত গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে প্রদীপ প্রজ্জল এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে পৌষে মেলার উদ্ধোধন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

জেলা রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি কাজল ঘোষের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোশারফ হোসেন, মেয়র পত্নী লিপি আবদুল্লাহ, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মোতলেব, সরকারী বিএম কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ হালদার, নাট্যজন সৈয়দ দুলাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পংকজ রায় চৌধুরী,  জেলা রবিন্দ্র সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার বড়াল এবং ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু।

তিন দিনব্যাপী পৌষ মেলার উদ্ধোধনী দিনে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২ শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে পৌষ মেলা এবং পিঠা উৎসব কেন্দ্রিক চিত্রাংকন প্রতিযোগীতায় অংশ নেয়। এছাড়া ৩ দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে আবৃত্তি, সঙ্গীত, নৃত্য ও নাটক।

মেলার আয়োজক জেলা রবীন্দ্র সম্মিলন পরিষদের সভাপতি কাজল ঘোষ জানান, নতুন প্রজন্ম যারা শহরে বাস করেন, তারা পৌষ-পার্বন সম্পর্কে কিছুই জানে না। পৌষ পার্বন এবং গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠার সাথে নতুন প্রজন্মকে পরিচয়ে করিয়ে দিতেই এই মেলার আয়োজন করা হয়েছে। ৩ দিনব্যাপী মেলাকে আকর্ষনীয় করতে আয়োজন করা হয়েছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের। এছাড়া মেলা প্রাঙ্গণে স্থাপিত ২০টি স্টলে নতুন-পুরান বাহারী পিঠার সম্ভার রাখা হয়েছে বলে জানান কাজল ঘোষ।

অনুষ্ঠানের উদ্ধোধক সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এই আয়োজনকে যথাযথ উল্লেখ করে আগামীতে আরও বড় পরিসরে পৌষ মেলা আয়োজনের জন্য সার্বিক সহায়তার প্রতিশ্রুতি দেন।

বিডি প্রতিদিন/হিমেল

আপনার মন্তব্য

up-arrow