১৫ জানুয়ারি, ২০১৯ ১৬:২৮

রাজশাহী সীমান্তে অস্ত্র চোরাকারবারীদের লক্ষ্য করে বিজিবির গুলি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সীমান্তে অস্ত্র চোরাকারবারীদের লক্ষ্য করে বিজিবির গুলি

ফাইল ছবি

রাজশাহী সীমান্তে ভারতীয় অস্ত্র চোরাচালানিদের লক্ষ্য করে ১০ রাউন্ড গুলি ছুঁড়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার দিবাগত রাত দেড়টার দিকে রাজশাহীর চারঘাট ও ইউসুফপুর সীমান্ত ফাঁড়ি মাঝামাঝি সীমান্ত পিলার ৬৮/১-এস এর কাছে পদ্মা নদীর চরে এ ঘটনা ঘটে।

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। চোরাচালানকারীরা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থল থেকে একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি। মঙ্গলবার বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি জানায়, ভারত থেকে অস্ত্র আমদানির খবর পেয়ে ব্যাটালিয়ন অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদর থেকে ৯ জনের একটি বিশেষ টহল দল পদ্মা নদীর চরে মমতার কলাবাগান নামক স্থানে ফাঁদ পেতে থাকেন। রাত দেড়টার দিকে চার-পাঁচজনের ভারতীয় একটি অস্ত্র পাচারকারী দল বাংলাদেশের অভ্যন্তরে প্রায় ৩০০ গজ ঢুকে পড়লে দুটি এসএমজি থেকে ১০ রাউন্ড গুলি চালায় বিজিবি। তখন অস্ত্রের কারবারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করা হয়।

এর আগে গত ৭ জানুয়ারি গভীর রাতে রাজশাহীর পশ্চিম বাথানবাড়ি সীমান্তে চোরাচালানকারীদের সঙ্গে বিজিবির গুলি বিনিময়ের ঘটনা ঘটে। সেদিনও ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়।

বিডি-প্রতিদিন/১৫ জানুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর