১৫ জানুয়ারি, ২০১৯ ১৯:৫৬

'দুর্নীতি করলে আমারও বিচার হবে'

নাজমুল হুদা, সাভার

'দুর্নীতি করলে আমারও বিচার হবে'

সাইফুজ্জামান চৌধুরী (ফাইল ছবি)

সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করছে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ‘ভূমি মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা ও কর্মচারী যদি দুর্নীতি করে থাকে, তাহলে তাদের বিচার ও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যদি আমিও দুর্নীতি করি, আমারো বিচার হবে। 

মঙ্গলবার সাভারের খাগান এলাকায় একটি ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলনে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘আমার মন্ত্রণালয় স্বচ্ছ থাকবে। কেউ দুর্নীতি করতে পারবে না। এমনকি আমিও যদি দুর্নীতি করে থাকি আমারও বিচার হবে। আমি মন্ত্রী হওয়ার পরে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছি। তাই মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের কাছ থেকে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পদের হিসাব চেয়েছি।’

ভূমিমন্ত্রী বলেন, ‘এই নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য ছিল। নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছিল। তারা নির্বাচনে জিততে পারেনি, সেই দায়ভার জাতি নেবে না। বিএনপির যে কয়জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, তাদের সংসদে এসে কথা বলা উচিত। তারা তাদের কথা বলুক, সেই ফ্রিডম তো সংসদে আছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তো কথা বলার আর কিছু নেই।’

সাভার ও আশুলিয়াসহ সারা দেশে যারা নদী-নালা ও খালবিল দখল করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে সরকারি সম্পত্তি উদ্ধার করা হবে বলেও জানান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান। এ ছাড়া ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বস্ত করেছেন তিনি।

বিডি-প্রতিদিন/১৫ জানুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর