শিরোনাম
১৬ জানুয়ারি, ২০১৯ ১৫:৫৪

রাজশাহীতে ৩ লাখ শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ খাওয়ানো হবে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে ৩ লাখ শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ খাওয়ানো হবে
রাজশাহীতে জাতীয় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন (২য় রাউন্ড) বিষয়ক সাংবাদিকদের সঙ্গে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রাজশাহী সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
 
সভায় জানানো হয়, অপুষ্টিজনিত অন্ধত্ব দূর করতে এবং শিশু মৃত্যু প্রতিরোধে রাজশাহী জেলা পর্যায়ে ২ লাখ ৮৯ হাজার ৮৪৯ জন শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামী ১৯ জানুয়ারি রাজশাহীতে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে।
 
দ্বিতীয় রাউন্ডে রাজশাহী জেলার মোট ১ হাজার ৭৫৪টি কেন্দ্রে ২ লাখ ৮৯ হাজার ৮০১টি শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৮ হাজার ২৯৯ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল (এক লাখ আই ইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬১ হাজার ৫৫০জন  শিশুকে লাল রঙের ক্যাপসুল (দুই লাখ আই ইউ) খাওয়ানো হবে।
 
রাজশাহী সিভিল সার্জন অফিসের কর্মকর্তা রফিকুল ইসলামের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন সঞ্জিত কুমার সাহা। তিনি বলেন, ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল শিশুর বিকাশে সাহায্য করে। শিশুর অন্ধত্ব প্রতিরোধ করে এবং শিশু মৃত্যুর হারকে কমিয়ে আনে। প্রতিটি শিশুর মায়েদের সচেতন হতে হবে যেন কোনো শিশু ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে। 
 
এ সময় উপস্থিত ছিলেন- প্রোগ্রাম অর্গানাইজার রফিকুল ইসলাম, জেলা ইপিআই কর্মকর্তা নূর মোহাম্মদ প্রমুখ।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর