১৯ জানুয়ারি, ২০১৯ ১৬:২৪

আশুলিয়ায় কার্টন তৈরীর কারখানায় অগ্নিকাণ্ড

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় কার্টন তৈরীর কারখানায় অগ্নিকাণ্ড

আশুলিয়ায় একটি কার্টন তৈরীর কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে কারখানা কর্তৃপক্ষ দাবি করেছে। তবে এ ঘটনায় কোন হতাহতে খবর পাওয়া যায়নি।

শনিবার ভোরে প্রায় সাড়ে ৫ টার দিকে আশুলিয়ার জামগড়া মীর এলাকায় দুইটি টিন সেটের তৈরি এই কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। পরে দুই ঘন্টার চেষ্টা প্রায় সকাল ৭ টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

কারখানার ব্যবস্থাপক সোহেল পারভেজ বাংলাদেশ প্রতিদিনকে, শুক্রবার কারখানায় বন্ধ থাকায় নিরাপত্তাকর্মী ছাড়া কেউ ছিল না। ভোরে স্থানীয়রা কারখানারা ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখতে পেয়ে নিরাপত্তাকর্মীকে ডাক দেয় এবং পরে ফায়ারসার্ভিসে খবর দেয়। খবর পেয়ে প্রথমে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। তবে আগুনের তীব্রতা বাড়তে থাকায় পরে সাভার থেকে দুটি এবং উত্তরা থেকে আরও একটি ফায়ার সার্ভিসসহ মোট ৬ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের ঘটনায় কারখানার তৈরীকৃত কার্টুন, কাগজের রিল, ছাপা কাগজ, মেশিনারীজ এবং প্রযোজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ব্যবস্থাপক সোহেল পারভেজ।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল হামিদ বাংলাদেশ প্রতিদিনকে অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। তবে প্রাথামিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগের কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে। আগুনের ক্ষয়ক্ষতি সম্পর্কে তাৎক্ষণিক বলা যাচ্ছে না। তবে তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে। ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

    
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর