২৩ জানুয়ারি, ২০১৯ ১৮:৩১

পুলিশকে মারধরের মামলায় সেই ছাত্রলীগ নেতা মিরন রিমান্ডে

আদালত প্রতিবেদক

পুলিশকে মারধরের মামলায় সেই ছাত্রলীগ নেতা মিরন রিমান্ডে

শেখ নাজমুল হোসাইন মিরন

পুলিশ মারধরের মামলায় পল্টন থানা ছাত্রলীগের সভাপতি শেখ নাজমুল হোসাইন মিরনসহ ৯ জনকে ১ দিন করে রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছে আদালত। বুধবার (১৯ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী রিমান্ডের এ আদেশ দেন। 

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন আসামিদের আদালতে হাজির করে ৭ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে ১ দিন রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

আসামিরা হলেন পল্টন থানা ছাত্রলীগের সভাপতি শেখ নাজমুল হোসেন, ওয়াহিদুল ইসলাম, আরিফ, শেখ রহিম, রাসেল, শাহ্ আলম চঞ্চল, আরিফ হোসেন, কাওসার আহমেদ সাইফ ও মোয়াজ্জেম। 

এছাড়া পল্টন থানার অন্য এক মামলায় ৭ আসামির রিমান্ড আবেদন নাকচ করে আদালত। তারা হলেন বিএম আসলাম হোসেন, মেহেদী হাসান, জুয়েল, শরিফুল ইসলাম, সোহেল তালুকদার, সম্রাট ও সাখাওয়াত হোসেন।

মামলা সুত্রে জানাগেছে, বুধবার পল্টনের একটি ভবনে অর্থ আত্মসাৎ, ভাঙচুর ও পুলিশকে মারধরের ঘটনায় পল্টন থানা ছাত্রলীগের সভাপতি শেখ নাজমুল হোসাইন মিরনসহ ১৬ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়।

পল্টন থানার ৩৯ নম্বর মামলায় চাকরির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ করা হয়। পরে সেই অর্থ আদায় করতে গেলে বাদী আসলাম আহসান তুষারকে মারধর করার অভিযোগে মামলা হয়। মামলার অভিযোগে চাকরির প্রলোভন দেখিয়ে তুষার ও তার আত্মীয়দের কাছ থেকে ২০১৮ সালে ১০ লাখ ৮০ হাজার অর্থ আত্মসাৎ করার কথা উল্লেখ করা হয়েছে। 

এদিকে, সন্ত্রাসীরা ভাঙচুর করছে এমন তথ্য পেয়ে পল্টনের বিশ্বাস ট্রেড ইন্টারন্যাশনাল ভবনে যায় পুলিশ। সেখানে গিয়ে পুলিশ দেখে আসামিরা অফিসের চেয়ার, টেবিল ও কম্পিউটার ভাঙচুর করছে। বাদী (এসআই আশরাফুল হক) আসামিকে ভাঙচুর না করার অনুরোধ করলে আসামিরা পুলিশকে মারধর করে। সরকারি কাজে বাধা ও পুলিশকে আক্রমণের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর