Bangladesh Pratidin

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:২৬ অনলাইন ভার্সন
বরিশালে অর্থ আত্মসাৎ মামলায় জাপা নেতা কারাগারে
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে অর্থ আত্মসাৎ মামলায় জাপা নেতা কারাগারে

ঢাকা ব্যাংক বরিশাল শাখা থেকে জাল জালিয়াতির মাধ্যমে৭২ লাখ ১৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বরিশাল মহানগর জাতীয় পার্টির সাবেক সভাপতি মীর আলফাজ উদ্দিন জসিমকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। আজ সোমবার দুপুরে জসিম ওই মামলায় বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতে হাজিরা দিয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করলে বিচারক মহসিন-উল হক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।  

আদালত সূত্র জানায়, জসিম তার ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এমজেএলকে-জেভি এন্টারপ্রাইজের নামে ভূয়া কাগজপত্রের মাধ্যমে ঢাকা ব্যাংক থেকে বিভিন্ন তারিখে ৯০ লাখ টাকা তার হিসাব নম্বরে জমা করেন। পরবর্তীতে ঢাকা ব্যাংককে ১৭ লাখ ৮৬ হাজার টাকা ফেরত দেন তিনি। কিন্তু ৭২ লাখ ১৪ হাজার টাকা তৎকালীন ব্যাংকের অডিট ম্যানেজার একেএইচএম আসাদুজ্জামান ও ক্রেডিট ম্যানেজার হুমায়ুন কবিরের যোগসাজসে আত্মসাৎ করেন মীর জসিম। এ ঘটনায় ২০১৩ সালের ৬ আগস্ট ঢাকা ব্যাংক বরিশাল শাখার ম্যানেজার আব্দুল মালেক হাওলাদার বাদী হয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্র্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মামলা তদন্তের জন্য দুদক বরিশাল কার্যালয়কে নির্দেশ দেয়।  

২০১৮ সালের ৩০ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা দুদকের বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক এবিএম আব্দুর সবুর অভিযোগ তদন্ত শেষে জসিমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow