Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৪৭
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৫২

গার্মেন্টস থেকে ডেকে নিয়ে সাভারে কিশোরীকে ৮ জনের ধর্ষণ

নাজমুল হুদা, সাভার

গার্মেন্টস থেকে ডেকে নিয়ে সাভারে কিশোরীকে ৮ জনের ধর্ষণ
প্রতীকী ছবি

ঢাকার অদূরে সাভারে গার্মেন্টস থেকে ডেকে নিয়ে এক নারী পোশাক শ্রমিককে (১৭) গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় রবিবার সকালে একটি গণধর্ষণের মামলা দায়ের করেছেন সাভার মডেল থানায়। ঘটনাটি ঘটেছে সাভারের হেমায়েতপুরের নতুনপাড়া এলাকায়। ধর্ষণের শিকার ওই পোশাক শ্রমিক সাভারের গেন্ডা এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকতো। তার গ্রামের বরিশাল জেলার ইয়ারপুর থানার রবিন্দনগর গ্রামে।

নির্যাতিতা পোশাক শ্রমিকের ভাই আরিফ হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, তার বোন গত চার আস আগ হেমায়েতপুরের নতুনপাড়া এলাকায় একটি পোশাক কারখানায় হেলপার পদে চাকরি নেয়। এ সময় ওই পোশাক কারখানার রাকিব নামের এক অপারেটররের সাথে তার পরিচয় হয় এবং গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে তাকে ওই গার্মেন্টসের পাশে একটি নির্জন জায়গায় ডেকে নেন রাকিব। এ সময় ওই পোশাক শ্রমিককে রাকিব ও তার ৮ বন্ধু মিলে ভয়ভীতি দেখিয়ে গণধর্ষণ করে। ধর্ষণের ঘটনাটি কাউকে বললে ওই যুবকরা তাকে হত্যা করবে বলে হুমকি দেন। পরে আজ রবিবার সকালে ওই পোশাক শ্রমিক সাভার মডেল থানায় উপস্থিত হয়ে ৯ জনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। 

নির্যাতিতা তরুণী বাংলাদেশ প্রতিনিকে বলেন, ভালো চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে রাতে কারখানা থেকে ডেকে নিয়ে ৮ জন মিলে তাকে ধর্ষণ করে। পরদিন তাকে মারপিট করে অস্ত্রের মুখে এক লাখ দশ হাজার টাকা দাবী করে। টাকা না দেওয়া হলে তাকে মেরে ফেলার হুমকিও দেয় অভিযুক্তরা। 

এদিকে, গণধর্ষণের শিকার পোশাক শ্রমিককে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টফ ক্রাইসিস সেন্টারে ভর্তি করেছে পুলিশ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, গণধর্ষণের শিকার নারী পোশাক শ্রমিককে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলায় উল্লেখিত আসামিসহ অজ্ঞাতনামাদের দ্রুত গ্রেফতারে পুলিশি অভিযান চালানো হবে।

বিডি-প্রতিদিন/১৭ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য