১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৩৬

যেভাবে হত্যা করা হয় নটরডেম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইয়োগেনকে

অনলাইন ডেস্ক

যেভাবে হত্যা করা হয় নটরডেম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইয়োগেনকে

নটরডেম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইয়োগেন গোনসালভেসকে (২২) হত্যার কথা স্বীকারে করেছেন তার বান্ধবী সখিনা বেগম সবিতা (২৬)। রাজধানীর কারওয়ানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে রবিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান। এর আগে শনিবার রাতে রাজধানীর উত্তর মুগদা এলাকা থেকে সবিতাকে আটক করে র‍্যাব।

সখিনা বেগম সবিতার বরাত দিয়ে এমরানুল হাসান জানান, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং-এর সূত্রে জাফর নামে একজনের সাথে মনোমালিন্য হয় সবিতার। পরে জাফরের বিরুদ্ধে হয়রানির মামলা করে সবিতা। এবং মামলার সাক্ষী করা হয় ইয়োগানকে। মামলায় স্বাক্ষী হওয়ার কারণে বিভিন্ন সময় সবিতার কাছে টাকা দাবি করত। একপর্যায়ে ইয়োগেনের ওপর বিরক্ত হয়ে তাকে হত্যার পরিকল্পনা করে সবিতা। এরই অংশ হিসেবে গত মঙ্গলবার ইয়োগেনকে বাসায় নিয়ে এলোপাতারি কুপিয়ে হত্যা করে সবিতা।

তিনি জানান, ইয়োগেনকে হত্যা করতে ১১০০ টাকা খরচ করেন সবিতা। এই টাকা দিয়ে সে পুরান ঢাকা থেকে একটি ব্যাগ ও বটি কেনেন। ঘটনার দিন বিকেলে সখিনা ইয়োগেনকে হিরাঝিল গলিতে অপেক্ষা করতে বলেন। এরপর বাসাবো টেম্পুস্ট্যান্ড থেকে একটি লাচ্ছির বোতল কেনেন। পরে মুগদা হাসপাতালের টয়লেটে গিয়ে বোরকা পরে হিরাঝিলের গলিতে যান। সেখান থেকে ইয়োগেনকে নিয়ে বাসায় প্রবেশ করেন। 

র‌্যাব-৩ এর সিও আরও জানান, বাসায় প্রবেশের পর ইয়োগেন আবার জুস কিনতে বাইরে বের হলে সবিতা ওয়ানটাইম গ্লাসে লাচ্ছি ঢেলে তাতে চেতনানাশক ওষুধ মিশিয়ে ফেলেন। এবং ইয়োগেন ফিরলে তাকে খেতে দেন। খাওয়ার পর ইয়োগেন অচেতন হয়ে পড়লে সবিতা ইয়োগেনকে বটি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেন। পরে বোরকা ত্যাগ করে সালোয়ার কামিজ ও ওড়না পরে বাসা থেকে বের হয়ে যান।

বিডি-প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর