Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:২২

মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় রাসিক-প্রিজম সমঝোতা স্মারক স্বাক্ষরিত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় রাসিক-প্রিজম সমঝোতা স্মারক স্বাক্ষরিত
নাগরিকদের স্বাস্থ্যঝুঁকি কমিয়ে আনতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং সব ক্লিনিকের আউট হাউজ মেডিকেল বর্জ্য পরিবেশসম্মত ও সুষ্ঠুভাবে ব্যবস্থাপনার জন্য রাজশাহী সিটি করপোরেশন ও প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। সোমবার দুপুরে নগর ভবনের সভাকক্ষে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের পক্ষে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে নির্বাহী পরিচালক খোন্দকার আনিসুর রহমান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
 
অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নাগরিকদের স্বাস্থ্যঝুঁকি কমাতে সব মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনার জন্য এ এমওইউ স্বাক্ষরিত হলো। এটি একটি শুভ সূচনা। প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের নিজস্ব কর্মচারীরা মেডিকেল ও ক্লিনিক থেকে বর্জ্য সংগ্রহ করবে, তাদের ভ্যানে করে প্ল্যান্টে নিয়ে গিয়ে সেখানে পরিশোধন ও অপসারণ করবে। এতে করে সিটি করপোরেশনের নাগরিকরা মেডিকেল বর্জ্যরে কারণে যে স্বাস্থ্যঝুঁকিতে আছেন, সেটা কমে যাবে। স্বাস্থ্য  ঝুঁকিমুক্ত থাকবেন নগরবাসী।
 
সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর নিযাম উল আযিম, তৌহিদুল হক সুমন, সিটি করপোরেশনের সচিব রেজাউল করিম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য