Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:১০

প্রশিক্ষণকে ভালোভাবে কাজে লাগানোর আহ্বান শিক্ষামন্ত্রীর

অনলাইন ডেস্ক

প্রশিক্ষণকে ভালোভাবে কাজে লাগানোর আহ্বান শিক্ষামন্ত্রীর
ফাইল ছবি

শিক্ষা ব্যবস্থার উন্নয়নে প্রশিক্ষণকে ভালোভাবে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) অডিটোরিয়ামে বসন্তবরণ ও পিঠা উৎসব উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

নতুন নতুন উদ্ভাবনে প্রশিক্ষণের জ্ঞান ব্যবহার করতে হবে উল্লেখ করে ডা. দীপুমনি বলেন, শিক্ষার উদ্দেশ্য নৈতিকতাবোধ সম্পন্ন ভালো মানুষ তৈরি করা।

তিনি আরও বলেন, ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে সচেতনতাবোধ তৈরি করে দেয়া। প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে এসকল বিষয় শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ ছয় ঋতুর দেশ। ঋতু পরিবর্তনের সাথে শুধু প্রকৃতিতেই পরিবর্তন আসে না, আমাদের পোশাক ও খাদ্যাভ্যাসেরও পরিবর্তন হয়। বিভিন্ন ঋতুতেই ভিন্ন ভিন্ন পিঠা তৈরি হয়। এটি আমাদের ঐতিহ্য ও সংস্কৃতির অংশ।

তিনি আরও বলেন, নতুন প্রজন্মকে আমাদের ঐতিহ্য, উৎসব ও সংস্কৃতি সম্পর্কে সচেতন করতে হবে। আমাদের ভাষা ও ইতিহাস সম্পর্কেও সচেতনতার বিকাশ ঘটাতে হবে।

নায়েমে চলমান ১৫৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নায়েমের মহাপরিচালক প্রফেসর আহাম্মেদ সাজ্জাদ রশীদ সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন এবং কোর্স পরিচালক নাসরিন সুলতানা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য