২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৪৪
ডাস্টবিনে ৩১টি ভ্রুণ

বরিশাল মেডিকেলের সেই নার্সিং ইনচার্জকে ফেরাতে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল মেডিকেলের সেই নার্সিং ইনচার্জকে ফেরাতে স্মারকলিপি

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিনে ৩১টি মানব ভ্রুণ ফেলে দেওয়ার ঘটনায় গাইনী ওয়ার্ডের নার্সিং ইনচার্জ জোৎস্না আক্তারকে সাময়িক বরখাস্ত করার প্রতিবাদে হাসপাতালের পরিচালকের কাছে স্মারকলিপি দিয়েছে বরিশালের নার্সবৃন্দ। অপরদিকে, ওই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছে।

নার্সিং ইনচার্জ জোৎস্না আক্তারকে সাময়িক বরখাস্ত করার প্রতিবাদে বুধবার বেলা ১১টায় হাসপাতালের পরিচালকের কাছে স্মারকলিপি প্রদান করেন নার্সবৃন্দ। স্মারকলিপিতে বলা হয়, ফেলে দেওয়া মানব ভ্রুণগুলোর দায়িত্বে কখনই নার্সিং ইনচার্জ জোৎস্না আক্তার ছিলেন না। গাইনী বিভাগের ল্যাবরেটরী থেকে ভ্রুণগুলো অপসারণের বিষয়টিও তিনি অবগত ছিলেন না। এ কারণে নার্সিং ইনচার্জ জোৎস্নাকে সাময়িক বরখাস্তের ঘটনায় তারা ক্ষোভ প্রকাশ করেন। একই সাথে জোৎস্নাকে বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবি জানানো হয় স্মারকলিপিতে। 

অপরদিকে, ওই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটি বুধবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে। নির্ধারিত ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটি পরিচালকের কাছে প্রতিবেদন জমা দেবে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ডা. জহুরুল হক মানিক। 

উল্লেখ্য, গত সোমবার রাতে মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিন থেকে ৩১টি মানব ভ্রুণ উদ্ধার করা হয়। বিষয়টি নিয়ে তোলপাড় হলে মন্ত্রণালয়ের নির্দেশে এই পদক্ষেপ নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর