Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:২৩

'শহর পরিচ্ছন্ন রাখতে নাগরিকদের সচেতন হওয়ার আহ্বান'

অনলাইন ডেস্ক

'শহর পরিচ্ছন্ন রাখতে নাগরিকদের সচেতন হওয়ার আহ্বান'
ফাইল ছবি

শহরকে পরিচ্ছন্ন রাখার স্বার্থে নাগরিকদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আজ বুধবার রাজধানীর লালবাগ কেল্লার সামনে থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনকালে এ আহ্বান জানান তিনি।

মেয়র বলেন, ‘এই শহরে প্রতি বর্গকিলোমিটার এলাকায় লাখো মানুষ বাস করে। অথচ বিশ্বের অন্যান্য ভালো শহরে সেখানে বাস করে ৩ থেকে ৪ হাজার জন। তাই আমাদের এই শহরটা পুরোপুরি পরিচ্ছন্ন রাখতে হলে সবার আগে নাগরিকদের সচেতন হতে হবে। আপনাদের একটু সচেতনতাই পারে শহরটাকে সুন্দরভাবে গড়ে তুলতে।’

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডের যৌথ উদ্যোগে এবং নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামের (নাসফ) সহযোগিতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই পরিচ্ছন্নতা কার্যক্রমের আয়োজন করা হয়।

ডিএসসিসির ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও লালবাগ আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে পরিচ্ছন্নতা কার্যক্রম অনুষ্ঠানে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম, এফবিসিসিআই’র পরিচালক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শমী কায়সার, সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর জাহিদ হোসেন, ডিএসসিসির ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোকাদ্দেস হোসেন জাহিদ, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য