২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৪১

বার্ন ইউনিটে ভর্তি ৯ জনের অবস্থাও আশঙ্কাজনক

অনলাইন ডেস্ক

বার্ন ইউনিটে ভর্তি ৯ জনের অবস্থাও আশঙ্কাজনক

সংগৃহীত ছবি

রাজধানীর চকবাজার এলাকায় ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। 

বৃহস্পতিবার জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী অধ্যাপক ডা. সামন্তলাল সেন সাংবাদিকদের এসব তথ্য জানান। 

ডা. সামন্তলাল সেন বলেন, চিকিৎসার জন্য বার্ন ইউনিটে ১৮ জন আনা হয়েছিল। এদের মধ্যে ৯ জনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ৯ জন ভর্তি রয়েছেন। এরা কেউই আশঙ্কামুক্ত নন। এদের মধ্যে আবার ৪ জন বেশি আশঙ্কাপূর্ণ। তাদের শরীরের ৬৫ থেকে ৭০ শতাংশ দগ্ধ হয়েছে। একজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। খুব দ্রুত আরও দুজনকে আইসিইউতে নেওয়া হবে। 

চিকিৎসাধীন ওই ৯ জন হলেন আনোয়ার হোসেন (৫৫), মাহমুদুল (৫২), সেলিম (৪৪), হেলাল (১৮), রেজাউল (২১), জাকির (৩৫), মোজাফফর মিয়া (৩২), সোহাগ (২৫), সালাউদ্দীন (৪৫)। এদের মধ্যে সোহাগের শরীরের ৬০ শতাংশ ও রেজাউলের শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া আনোয়ার, রেজাউল, জাকির ও সোহাগের শ্বাসনালি পুড়ে গেছে।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে একটি বহুতল ভবনে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করেছে পুলিশ ও ফায়ার সার্ভিস। এছাড়া আহত ও দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে আরও অনেকে। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর