Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:০৩
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:০৫

চকবাজারে অগ্নিকাণ্ড

এ পর্যন্ত ৬৭ জনের লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক

এ পর্যন্ত ৬৭ জনের লাশ উদ্ধার

পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় এ পর্যন্ত ৬৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা ফায়ার সার্ভিস এবং পুলিশের। 

রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে এলেও সকালে ভবনগুলো থেকে ধোয়া উড়ছিল। আগুন পুরো নেভানোর পর ফায়ার সার্ভিসের কর্মীরা তল্লাশি চালিয়ে নিহতদের লাশ বের করে আনছেন। এ পর্যন্ত ৬৭ জনের লাশ পাওয়া গেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তবে এদিকে, অনেকেই নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন স্বজনরা। 

বিকালে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে অগ্নিদগ্ধদের দেখতে এসে আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, 'আমরা ফায়ার সার্ভিসের কাছ থেকে তথ্য নিয়ে আপডেট করছিলাম। আমি যেটুকু শুনেছি ঢাকা মেডিকেলের মর্গে ৬৭ মৃতদেহ আছে। ওখানে ধ্বংসাবশেষের নিচে যদি আর কোনো মরদেহ না থাকে তাহলে আমরা বলতে পারি মৃতের সংখ্যা ৬৭ জন। তবে আমি এটা নিশ্চয়তা দিতে পারছি না।'

এখন পর্যন্ত ৩৭ জনকে চিহ্নিত করা গেছে, তার মধ্যে ১২ জনকে তাদের আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান আইজিপি। এসময় নিখোঁজদের বিষয়ে তিনি বলেন, ‘৬৭ জনের মধ্যে ৩৭ জন শনাক্ত হয়েছে। সুতরাং বাকিরা নিখোঁজ। শনাক্ত হওয়ার পরেই আপনি বলতে পারবেন আমি আমার আত্মীয়কে পেলাম। যতক্ষণ পর্যন্ত শনাক্ত না হচ্ছে ততক্ষণ পর্যন্ত তিনি নিখোঁজ।’

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে একটি বহুতল ভবনে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬৭ জনের মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করেছে পুলিশ। এছাড়া আহত ও দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে আরও অনেকে। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিডি প্রতিদিন/২১ ফেব্রুয়ারি ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য