২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৩২

ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করলেন রাসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করলেন রাসিক মেয়র
‘আসুন আমরা সবাই মিলে সবুজ, পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব ও বসবাসযোগ্য নগরী গড়ি’- স্লোগানকে সামনে রেখে নগরী পরিচ্ছন্নকরণ ও মশা নিয়ন্ত্রণে ১৫ দিনব্যাপী বিশেষ ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 
 
শনিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে পরিচ্ছন্নকরণ ও মশা নিয়ন্ত্রণে ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন মেয়র। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, অনেকেই নিজ বাড়ির পাশে ঝোঁপঝাড়, ড্রেন, নালা কোনো কিছুই পরিস্কার করেন না। নাগরিকদের এই অভ্যাস পরিবর্তন করতে হবে। বাড়ি ও আশপাশের সব কিছু পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। শুধু ড্রেন পরিস্কার রাখলে হবে না, আমাদের মনকেও পরিস্কার রাখতে হবে। মন যদি পরিস্কার না হয়, আমরা যদি সচেতন না হই, তাহলে পরিচ্ছন্ন নগরী গড়া কঠিন হবে।
 
পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র খায়রুজ্জামান লিটন আরও বলেন, সিটি করপোরেশনের দায়িত্ব শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখা। এই দায়িত্বের অংশ হিসেবে আমরা আজ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসেছি। আমরা মূল কাজ করে দিবো। তবে এটা ধরে রাখার দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের। 
 
তিনি আরও বলেন, মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অবৈধভাবে যানবাহন রেখে, দোকান তৈরি করে তীব্র যানজটের সৃষ্টি করা হচ্ছে। এতে নাগরিকদের দুর্ভোগ হচ্ছে। এ ব্যাপারে আমাদের যে করণীয় আছে, তা করতে চাই। একাজে কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা প্রয়োজন।
 
মেয়র লিটন বলেন,  মশা দ্রুত সময়ে ব্যাপকভাবে বংশ বিস্তার করবে। এটাকে আমরা নির্মুল করতে পারি না। তবে আমরা নিন্ত্রয়ণ করবো। নিন্ত্রয়ণের কাজটি প্রত্যেকটি ওয়ার্ডে করার নির্দেশ দেওয়া হয়েছে।
 
সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সরিফুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনালের জামিলুর রহমান, মহানগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, রাজশাহী মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. নওসাদ আলী প্রমুখ।
 
ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন শেষে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল  পরিদর্শন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় হাসপাতালের পরিচালক ও কলেজ অধ্যক্ষসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, নগরীর ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের উদ্যোগে ক্রাশ প্রোগ্রামে উদ্বোধন করা হয়েছে। একইভাবে আজ একযোগে আরও ২৭টি ওয়ার্ডে এ প্রোগ্রামের উদ্বোধন করা হয়েছে। বাকি দুইটি ওয়ার্ডে কাল উদ্বোধন করা হবে।
 
 
 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর