১৯ মার্চ, ২০১৯ ১৬:০৪

রাজধানীর সড়কে 'সুপ্রভাত' বাস চলবে না: মেয়র আতিকুল

অনলাইন প্রতিবেদক

রাজধানীর সড়কে 'সুপ্রভাত' বাস চলবে না: মেয়র আতিকুল

রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের চাপায় নিহত বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নামে সেখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। একই সঙ্গে রাজধানীতে 'ঘাতক' সুপ্রভাতের কোনো বাস চলবে না বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

দুর্ঘটনার পর প্রগতি সরণিতে দুর্ঘটনাস্থলে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে মঙ্গলবার দুপুরে ডিএনসিসি মেয়র এ ঘোষণা দেন।

এ সময় মেয়র আতিকুলের কাছে তাদের বেশ কিছু দাবি তুলে ধরেন শিক্ষার্থীরা। এর মধ্যে প্রথম দাবি ছিল ১০ দিনের মধ্যে চালকের সরাসরি ফাঁসি চাই (প্রয়োজনে আইন বদলাতে হবে)। এ বিষয়ে মেয়র বলেন, বাংলাদেশের আইন অনুযায়ী যত দ্রুত সম্ভব তাকে আইনের আওতায় আনা হবে। 

শিক্ষার্থীদের দ্বিতীয় দাবি ছিল ঘাতক সুপ্রভাত বাসের রোড লাইসেন্স বাতিল করা। এ বিষয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, সুপ্রভাত বাসের রোড লাইসেন্স বাদ দেওয়ার জন্য ইতোমধ্যে বলেছি যে, ঢাকায় সুপ্রভাতের বাস চলবে না। এই বাস এখনই বন্ধ। আমি এখনই ঘোষণা দিচ্ছি।

এর আগে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের চাপায় প্রাণ হারান বিইউপির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র আবরার। অথচ নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার ছিলেন তিনি। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস সেই সড়কেই প্রাণ গেল তার।

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর