১৯ মার্চ, ২০১৯ ১৮:০৬

প্রগতি সরণিতে শিক্ষার্থীদের বিক্ষোভে ভিপি নুর

অনলাইন ডেস্ক

প্রগতি সরণিতে শিক্ষার্থীদের বিক্ষোভে ভিপি নুর

সংগৃহীত ছবি

রাজধানীর প্রগতি সরণিতে বাসের চাপায় বিইউপি ছাত্র আবরার আহমেদ চৌধুরী মৃত্যুর পর সড়ক অবরোধ করে বিক্ষোভকারী শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। 

মঙ্গলবার বিকালে দুর্ঘটনাস্থল প্রগতি সরণিতে অবস্থারত বিক্ষোভকারী শিক্ষার্থীদের মাঝে গিয়ে তিনি এ সংহতি প্রকাশ করেন।

এর আগে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের চাপায় প্রাণ হারান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র ও নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার আবরার। এদিন নিয়ম মেনেই তিনি পথচারী পারাপারের জন্য নির্ধারিত স্থান জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিলেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তার মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে জড়ো হয়ে প্রগতি সরণি সড়ক অবরোধ করে দোষী চালকের শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বিক্ষোভের এক পর্যায়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হয়ে চালকের বিরুদ্ধে আইনানুয়ায়ী ব্যবস্থা নেওয়াসহ শিক্ষার্থীদের দাবি পূরণে পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। কিন্তু এরপর রাস্তা থেকে সরেননি শিক্ষার্থীরা। পরে বিকাল পৌনে ৫টায় কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খানকে নিয়ে সেখানে যান ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর