২০ মার্চ, ২০১৯ ১১:০৪
সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহতের প্রতিবাদ

আজও সড়কে অবস্থান শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক

আজও সড়কে অবস্থান শিক্ষার্থীদের

ছবি: জয়শ্রী ভাদুড়ী

সড়ক দুর্ঘটনায় নিহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর  মৃত্যুর প্রতিবাদ, ঘাতক বাসচালকের ফাঁসি ও নিরাপদ সড়কের দাবিতে আজও সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এদিন সকালে রাজধানীর চার সড়কে অবস্থান নিয়েছিলেন তারা। তবে ঘণ্টাব্যাপী অবরোধের পর ফার্মগেটের সড়ক থেকে তারা সরে গেছেন।

বুধবার বেলা ১১টার কিছু আগে রাজধানীর দুর্ঘটনাস্থল প্রগতি সরণিত, রায় সাহেব বাজার মোড়, ফার্মগেট ও শাহবাগে অবস্থান নেওয়ার কথা সাংবাদিকদের জানান রাজধানীর প্রগতি সরণিতে বিইউপির ছাত্র শাহীন জামান। 

এর মধ্যে সকাল সাড়ে ৯টা থেকে প্রগতি সরণিতে অবস্থান নেন শিক্ষার্থীরা। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর অনুরোধে ফার্মগেটের সড়ক থেকে বেলা ১১টার দিকে সরে যান আন্দোলনকারী।

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে বাসচাপায় নিহত হন আবরাম। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ছিলেন। মঙ্গলবার সকালে বিইউপিতে ক্লাস করার জন্য প্রগতি সরণিতে দাঁড়িয়ে থাকা বিইউপির বাসে উঠতে যাচ্ছিলেন তিনি। এ সময় সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে তিনি নিহত হন। এ ঘটনার পর সন্ধ্যায় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তার সহপাঠীরা। সন্ধ্যায় সড়ক থেকে সরে যাওয়ার সময় বুধবার আবারও অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।  

বিডি-প্রতিদিন/২০ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর