২১ মার্চ, ২০১৯ ১৩:৪৪

প্রগতি সরণি সড়কে মানববন্ধনে শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

প্রগতি সরণি সড়কে মানববন্ধনে শিক্ষার্থীরা

আবরার আহমেদ চৌধুরী (ফাইল ছবি)

বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ মেয়রের আশ্বাসে কর্মসূচি স্থগিত করলেও আরেকটি অংশ রাজধানীর দুর্ঘটনাস্থল প্রগতি সরণিতে মানববন্ধনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে প্রগতি সরণিতে জড়ো হয়ে গত দিনের মতো সড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের চলে যেতে অনুরোধ করে। পরে তারা সড়কের পাশে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

জাতীয় পতাকা হাতে মানববন্ধনে দাঁড়ানো শিক্ষার্থীরা এদিনও আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর জন্য দায়ী বাসচালকের মৃত্যুদণ্ড এবং সড়কে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তারা।   

ঢাকা মহানগর পুলিশের বাড্ডা জোনের এডিসি আহমেদ হুমায়ূন গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করে বলেন, “শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন করছে। আমরা কোনো বাধা দিচ্ছি না।”

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে বাসচাপায় নিহত হন আবরাম। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ছিলেন। সকালে বিইউপিতে ক্লাস করার জন্য প্রগতি সরণিতে দাঁড়িয়ে থাকা বিইউপির বাসে উঠতে যাচ্ছিলেন তিনি। এ সময় সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে তিনি নিহত হন। এ ঘটনার পর সন্ধ্যায় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তার সহপাঠীরা। বুধবারও অবরোধ কর্মসূচি পালন করেন তারা। পরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আট দফা বাস্তবায়নের আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের কর্মসূচি এক সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করেন।

বিডি-প্রতিদিন/২১ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর