শিরোনাম
২৪ মার্চ, ২০১৯ ১৮:১৯

হিযবুত তাহরীরের দুই সদস্যের কারাদণ্ড

আদালত প্রতিবেদক:

হিযবুত তাহরীরের দুই সদস্যের কারাদণ্ড

সন্ত্রাসবিরোধী আইনে মামলায় হিযবুত তাহরীরের সদস্য সাইদুর রহমান ও তৌহিদুল আলমকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি পাঁচ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিনসহ চারজনকে খালাস দিয়েছেন বিচারক। আজ সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মুজিবুর রহমান এ রায় ঘোষণা করেন। 

মহিউদ্দিন ছাড়া খালাস পাওয়া আরো তিন আসামি হলেন- হিযবুত তাহরীরের যুগ্ম সমন্বয়ক কাজী মোরশেদুল হক প্লাবন, হিযবুত তাহরীর সদস্য তানভীর আহম্মেদ ও আবু ইউসুফ আলী।

এ বিষয়ে ট্রাইব্যুনালের পেশকার আতাউর রহমান সাংবাদিকদের জানান, দন্ডপ্রাপ্ত আসামি সাইদুর রহমান ও তৌহিদুল আলম পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বিচারক।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৮ এপ্রিল রাজধানীর উত্তরা থানাধীন ৩ নম্বর সেক্টরে তাকওয়া মসজিদের পশ্চিম পাশে হিযবুত তাহরীর বাংলাদেশের কিছু সদস্য সরকারবিরোধী লিফলেট ও পোস্টার বিলি এবং জনজীবনে আতঙ্ক সৃষ্টির জন্য পেট্রল বোমা নিয়ে আসেন। এ খবর পেয়ে উত্তরা থানার উপ-পরিদর্শক ঘটনাস্থলে গিয়ে আসামিদের গ্রেফতার করেন। এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। পরে ঘটনার তদন্ত করে ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে গোয়েন্দা পুলিশ। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর