Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ জুন, ২০১৬ ১১:৫৮
মিরপুরে পানির তীব্র সংকট
মাহবুবুল আলম
মিরপুরে পানির তীব্র সংকট
প্রতীকী ছবি

রাজধানীর মিরপুর ১০ নম্বর বেনারশী পল্লী এবং মিরপুর ১২ নম্বরের সি-ব্লক এলাকায় বাসা বাড়িতে পানির চরম সংকট দেখা দিয়েছে। গত দেড় মাস ধরে পানির সংকট থাকলেও রমজানের শুরু থেকে তা আরও প্রকট আকার ধারণ করেছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

সোমবার দিবাগত রাত দেড়টায় বেনারশী পল্লীর সেকশন ১০ এর ব্লক-এ এলাকায় বহু মানুষকে পানির জন্য অপেক্ষা করতে দেখা যায়। এদের মধ্যে অনেকে বাড়ির সামনে শ্রমিকদের দিয়ে মাটি খুঁড়ে পানির লাইনের সমস্যা খোঁজার চেষ্টা করছেন। একই চিত্র দেখা মেলে মিরপুর-১২ নম্বরে। অনেক বাসা বাড়িতে দু'তিন দিন ধরে গোসল না করে থাকার অভিযোগও পাওয়া গেছে সেখানে।

স্থানীয়দের অভিযোগ, এলাকার অধিকাংশ বাড়িতে পানি সরবরাহ আগের মতো নিয়মিত হচ্ছে না। পাম্প থেকে সন্ধ্যা সাড়ে ৭টায় পানি সরবরাহের লাইনে দেওয়ার কথা থাকলেও নিয়মিতভাবে মানা হয় না। কোনো দিন ভোরবেলায় কিছু সময়ের জন্য পানি ছাড়া হয়, কিন্তু সব বাড়িতে এ পানি পৌঁছায় না। ফলে এই গরমে রোজা রাখা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

জাহিদ হাসান নামের মিরপুর ১২ নম্বরের এক বাসিন্দা বলেন, গত দু'দিন ধরে গোসল করতে পারেনি। মাঝে মধ্যে যা একটু পানি আসে তা টয়লেটের জন্য রেখে দিতে হয়। খাওয়ার পানি বাইরে থেকে কিনে রোজা রাখলেও এই গরমে টিকে থাকা খুবই কষ্টকর হয়ে পড়েছে।
 
এদিকে বাড়ি মালিকদের অভিযোগ, পানির তীব্র সংকটের কারণে বাড়তি অর্থ দিয়ে ওয়াসার পানির গাড়ি থেকে পানি কিনতে হচ্ছে। তাও সময় মতো পাই না। ৫ হাজার লিটার পানি ৬০০ টাকায় পাওয়ার কথা থাকলেও সিরিয়ালে এক সপ্তাহ সময় লেগে যায়।
 
বিডি-প্রতিদিন/২১ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow