Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ জুলাই, ২০১৬ ১২:১৬
আপডেট : ১২ জুলাই, ২০১৬ ১২:১৬
গাজীপুর নগরজুড়ে জলাবদ্ধতা
আফজাল, টঙ্গী
গাজীপুর নগরজুড়ে জলাবদ্ধতা

গাজীপুর নগরজুড়ে জলাবদ্ধতা। সামান্য বৃষ্টি হলেই দেখা দেয় এ সমস্যা। পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, রাস্তাঘাট মেরামতসহ নানা সমস্যায় জলাবদ্ধতা দেখা দিচ্ছে। সিটি কর্তৃপক্ষ উল্লেখযোগ্য পদক্ষেপ না নেওয়ায় জলাবদ্ধতা কাটছে না। সিটি করপোরেশনের প্রকৌশলী ও ঠিকাদারদের দুর্নীতির কারণে ড্রেনেজ ব্যবস্থা, রাস্তাঘাট মেরামতসহ নগর উন্নয়ন বেহাল দশায় পরিণত হয়েছে।

বেশ কয়েকজন ঠিকাদার জানান, কর্মকর্তারা, প্রকৌশলীরা কমিশন খাচ্ছে। টেবিলে টেবিলে টাকা না দিলে ফাইল পাস হয় না। আমরা আছি বিপাকে। সামান্য বৃষ্টি হলেই নগরজুড়ে দেখা দেয় জলাবদ্ধতা। এতে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীর।

পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় গাজীপুরের টঙ্গী স্টেশনরোড, থানা গেট, মেঘনা রোড, টিএন্ডটি কলেজ গেট, সফিউদ্দিন সড়ক, গাজীপুরা সাতাইশ, বনমালা, দেওড়া, খাঁ-পাড়া, বড়বাড়ি কুনিয়া, তারগাছ, বোর্ডবাজার, মালেকের বাড়ি, মীরের বাজার, পূবাইল, জয়দেবপুর, স্কুল কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

জলাবদ্ধতায় এলাকাবাসী পথচারী শিক্ষার্থীদের চলাচলে দুর্ভোগের শিকার হতে হয়। স্থানীয় বাসিন্দা হালিম বলেন, একটু বৃষ্টি হলেই সড়কের ওপর হাঁটু পরিমাণ পানি জমে চলাচলে খুব কষ্ট হয়।

টঙ্গী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, সামান্য বৃষ্টি হলেই স্টেশনরোড ও টঙ্গী থানা কার্যালয় ঘিরে ১-২ ফুট পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এই সমস্যা দীর্ঘদিনের। গাজীপুর সিটি মেয়রকে অবহিত করা হয়েছে। তিনি বলেছেন, টেন্ডার হয়েছে শিগগিরই কাজ শুরু হবে।

শহর পরিকল্পনাবিদ মো. মইনুল ইসলাম বলেন, জলাবদ্ধতার বিষয়ে সিআরডিপি প্রজেক্ট, জাইকাসহ বিভিন্ন প্রজেক্টের পক্ষ থেকে ড্রেন ও রাস্তা মেরামতের কাজ চলছে। কাজ শেষ হলেই জলাবদ্ধতা কমে আসবে।

গাজীপুর সিটি মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ ঠিকাদারদের কাছ থেকে কমিশন নেওয়ার বিষয়টি মিথ্যা দাবি করে বলেন, কিছু কিছু লোক উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য দিয়ে আমার সুনাম ক্ষুণ্নসহ উন্নয়ন কাজে বাধা দিচ্ছে। ইতিমধ্যে পাগাড়, মরকুন, বনমালা, বাদাম, সাতাইশসহ বিভিন্ন ওয়ার্ডের সড়কে সিসিঢালাই এমনকি জলাবদ্ধতা নিরসনে ব্যাপক উন্নয়ন কাজ চলছে।


বিডি-প্রতিদিন/১২ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow