২২ আগস্ট, ২০১৭ ১০:৫৩

বৃষ্টি ও তীব্র যানজটে অফিসগামী মানুষের দুর্ভোগ চরমে

অনলাইন ডেস্ক

বৃষ্টি ও তীব্র যানজটে অফিসগামী মানুষের দুর্ভোগ চরমে

ফাইল ছবি

রাজধানীবাসীর সকাল হয়েছে মুষলধারে বৃষ্টি ও তীব্র যানজট দিয়ে। কর্মস্থলমুখী মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা ঘরের বাইরে বের হয়েই পড়ে ভোগান্তিতে। নগরীর বিভিন্ন সড়ক ও অলিগলিতে পানি জমে সৃষ্টি হয় জলজট। ফলে দেখা দেয় তীব্র যানজট। এতে অফিসগামী মানুষ এবং শিক্ষার্থীদের ভোগান্তি চরমে পৌঁছে যায়।

নগরীতে মুষলধারায় বৃষ্টি শুরু হয় আজ সকাল পৌনে ৭টা থেকে। তবে সাড়ে আটটার পর কখনও মুষলধারে কখনও গুঁড়িগুঁড়ি বৃষ্টি পড়তে থাকে। এতে রাজধানীর মিরপুর ১০, মিরপুর ১২, পল্লবী, কাজীপাড়া, শেওড়াপাড়া, চিড়িয়াখানা রোডসহ বিভিন্ন স্থানে হাঁটু পানি জমেছে। এছাড়া বিজয় সরণি, সংসদ ভবন এলাকা, ফার্মগেট, কারওয়ানবাজারেও পানি জমে থাকতে দেখা যায়।

এই এলাকাগুলোতে অফিস-আদালতগামী মানুষকে পানির উপর দাঁড়িয়ে পরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা যায়। প্রতিটি স্থানে ছিলো পরিবহনে দীর্ঘ জট। 

এদিকে, ভোগান্তি উপেক্ষা করেই রেইনকোট ও ছাতা মাথায় যার যার গন্তব্যস্থলে রওনা দিতে দেখা যায় মানুষকে। কাজীপাড়ার এক বাসিন্দা বলেন, মনে হচ্ছে কাজীপাড়ায় বাস করা এক ধরনের বোকামি। মূল সড়ক আর গলি সব জায়গায় পানি। বৃষ্টি হলে ভোগান্তির শেষ নেই। সাধারণত: সাড়ে আটটায় বাসা থেকে বের হই, বৃষ্টির কারণে আজকে এক ঘণ্টা আগে বের হলেও যানজট এড়াতে পারলাম না। বৃষ্টি হোক আর রোদ হোক এই শহরে আর ভালো থাকার উপায় নেই। 

অন্যদিকে, বৃষ্টির কারণে গণপরিবহনের সংখ্যাও ছিলো কম। আর  এই সুযোগে রিকশা, সিএনজি চালিত অটো রিকশাও ভাড়া আদায় করছে ইচ্ছেমতো। 

বিডি-প্রতিদিন/২২ আগস্ট, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর