Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ আগস্ট, ২০১৮ ১৮:৩৩ অনলাইন ভার্সন
ব্লাড ক্যান্সারে আক্রান্ত হাসিবুর বাঁচতে চায়
অনলাইন ডেস্ক
ব্লাড ক্যান্সারে আক্রান্ত হাসিবুর বাঁচতে চায়
bd-pratidin

হাসিবুর রহমান। একটি বেসরকারি প্রতিষ্ঠানের সিনিয়র আইটি অফিসার। দিব্যি সুস্থ মানুষ। নিয়মিত অফিসে যাচ্ছিলেন। পরিবার-বন্ধুদের সঙ্গে হেসে-খেলে কাটছিল দিন। কিন্তু, হঠাৎই যেন হাসিবের চারপাশে নেমে এলো ঘোর অন্ধকার। ভেতরে ভেতরে কখন প্রাণঘাতি ব্লাড ক্যান্সার শরীরে বাসা বেঁধেছিল তা টেরই পায়নি টগবগে যুবকটি।

মাঝেমধ্যে শরীর দুর্বল লাগলেও সেটাকে গায়ে মাখেননি হাসিবুর। ধারণা করেছিলেন, পরিশ্রমের কারণে হচ্ছে এমনটা। গত ১৮ জুলাই হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। ডাক্তারি পরীক্ষা শেষে ধরা পড়লো ব্লাড ক্যান্সার। পরিবারের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। টগবগে যুবকটা শরীরে এত বড় রোগ বয়ে বেড়াচ্ছিল এতদিন তা যেন ভাবতেই পারছে না বন্ধু-স্বজন কেউ। চিকিৎসকরা জানালেন, হাসিবকে বাঁচাতে দ্রুতই তার অস্থিমজ্জা প্রতিস্থাপন (বোনম্যারো ট্রান্সপ্লান্টেশন) করাতে হবে। পার্শ্ববর্তী দেশ ভারতে এ চিকিৎসা করাতে খরচ পড়বে ৭০ থেকে ৮০ লাখ টাকা।

কিন্তু কোথায় মিলবে এত টাকা? মধ্যবিত্ত পরিবারের সন্তান হাসিবুরের জন্য এই ব্যয় বহন করা বিশাল চাপই নয়, অসম্ভব ব্যাপার। চোখ বুজলেই যেন দুঃস্বপ্ন ঘিরে ধরছে হাসিবের অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা পিতাকে। দিশেহারা এ পরিবারের পাশে দাঁড়িয়েছেন হাসিবুরের বন্ধু-সহকর্মী-শুভানুধ্যায়ীরা। তারা হাসিবুরের চিকিৎসার জন্য তহবিল সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অনেকেই সাহায্য করতে এগিয়ে এসেছেন। তবে যে টাকা উঠছে তা হাসিবুরের অপারেশন খরচের তুলনায় খুবই সামান্য। এই পরিস্থিতিতে হাসিবুরকে বাঁচাতে সমাজের বিত্তবান ও দয়ালু মানুষগুলোর সহযোগিতা কামনা করেছেন তার বন্ধু-স্বজনরা। হাসিবুরকে আর্থিক সহায়তার জন্য যোগাযোগ: ০১৭৫৫৬৮৮৭৮৯। সঞ্চয়ী হিসাব নং (ডাচ-বাংলা ব্যাংক) ১১৪.১০৩.২৬১১৪৯, হিসাব নাম: মো. জিল্লুর রহমান। রকেট:০১৭৫৫৬৮৮৭৮৯৬, বিকাশ:০১৯১৪২৩৯৪৪২। ইমেইল: mdzillur@gmail.com

বিডি-প্রতিদিন/১৫ আগস্ট, ২১০৮/শামীম আহমেদ/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow