সোমবার, ৪ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

উপাচার্যকে হত্যার হুমকি

রোকেয়ায় সমাবেশ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কে এম নূর-উন নবীকে মোবাইলফোনে হত্যার হুমকি দেওয়ার প্রতিবাদে গতকাল বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। তারা হুমকিদাতাকে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একাডেমিক ভবনের সামনে মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ সময় সংগঠনের আহ্বায়ক ড. শরিফা সালোয়া ডিনা, যুগ্ম আহ্বায়ক ড. আবু কালাম মো. ফরিদ-উল ইসলাম ও সদস্য সচিব ড. মোহাম্মদ রফিউল আজম খান বক্তব্য রাখেন।

অন্যদিকে কর্মকর্তা ও কর্মচারীরা বিক্ষোভ মিছিল শেষে প্রশাসনিক ভবনের উত্তর গেটে সমাবেশ ও মানববন্ধন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক আশরাফুল আলম, সহকারী রেজিস্ট্রার মোরশেদ-উল আলম রনি, সেকশন অফিসার তারিকুল ইসলাম, শামসুল হক, হাফিজুর রহমান, কর্মচারী রশিদুল হক বক্তব্য রাখেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের গ্রেফতার হওয়া শিবিরের তিন নেতার মুক্তির দাবিতে শুক্রবার দুপুর ১২টা ২৭ মিনিটে উপাচার্যের মোবাইলফোনে হত্যা এবং তার বাসভবন বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর