Bangladesh Pratidin

শিরোনাম

প্রকাশ : বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০
নেয়ামত উল্যা ভূঁইয়ার পিএইচডি ডিগ্রি লাভ
নেয়ামত উল্যা ভূঁইয়ার পিএইচডি ডিগ্রি লাভ

বিসিএস (প্রশাসন) ক্যাডারের পঞ্চম ব্যাচের কর্মকর্তা বাংলাদেশ ট্যারিফ কমিশনের যুগ্ম-প্রধান পদে (প্রেষণে) কর্মরত মো. নেয়ামত উল্যা ভূঁইয়া পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। তার গবেষণা অভিসন্দর্ভের শিরোনাম হিস্টরিক্যাল অ্যান্ড সোশ্যাল অ্যাস্পেক্টস অব টিউডর ইংল্যান্ড (১৪৮৫-১৬০৩) অ্যাজ রিফলেকটেড ইন কন্টেমপর‌্যারি ইংলিশ লিটারেচার। জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধীনে অধ্যাপক মো. এনামুল হক খানের তত্ত্বাবধানে নেয়ামত তার গবেষণা সম্পন্ন করেন। এর বহিঃস্থ পরীক্ষক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ শাহ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র। ড. মো. নেয়ামত উল্যা ভূঁইয়া কবি, গল্পকার ও অনুবাদক হিসেবে খ্যাতি অর্জন করেছেন। বিজ্ঞপ্তি
দেশের গুরুত্বপূর্ণ জাতীয় দৈনিকে তার লেখা নিয়মিত প্রকাশ পায়। প্রকাশিত গ্রন্থ সাতটি। তিনি বাংলা একাডেমী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বাংলাদেশ লিমেরিক সোসাইটি, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের সদস্য।
ড. মো. নেয়ামত উল্যা ভূঁইয়া ১৯৫৮ সালে কুমিল্লা জেলার বরুড়া থানাধীন জোড়পুকুরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। দুই সন্তান কিংশুক ও হৃৎশুক-এর জনক ড. ভূঁইয়ার স্ত্রী রাশিদা ভূঁইয়া একজন সুলেখক ও সমাজকর্মী। বিজ্ঞপ্তি।

এই পাতার আরো খবর
up-arrow