মঙ্গলবার, ২১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

\\\'ইবোলা সনাক্তে আনা হচ্ছে থার্মো স্ক্যানার\\\'

\\\'ইবোলা সনাক্তে আনা হচ্ছে থার্মো স্ক্যানার\\\'

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন, 'মরণব্যাধি ইবোলা ভাইরাস সনাক্তের জন্য কিছুদিনের মধ্যে থার্মো স্ক্যানার আনা হবে।'

আজ মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কমিউনিটি ক্লিনিকে ব্যবহারের জন্য ওমরন হেলথ কেয়ারের বিনামূল্যে সরবরাহ করা মেডিকেল সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, 'হাইকোর্টের নির্দেশের আগেই আমরা ইবোলা রোগ প্রতিরোধে কমিটি গঠন করে কার্যক্রম শুরু করেছি। ইবোলা আক্রান্ত কেউ যেন দেশে প্রবেশ করতে না পারে, সেজন্য বিমানবন্দর ও স্থলবন্দরে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।'

কমিউনিটি ক্লিনিকে ব্যবহারের জন্য জাপানি প্রতিষ্ঠান ওমরন হেলথ কেয়ার বিনামূল্যে দুই হাজার ব্লাড প্রেসার মাপার যন্ত্র, এক হাজার ব্লাড সুগার মাপার যন্ত্র ও দুই হাজার বক্স বিজিএম স্ট্রিপ দিয়েছে।

অনুষ্ঠানে সাতটি কমিউনিটি ক্লিনিকের প্রতিনিধিদের হাতে এসব মেডিকেল সরঞ্জামাদি তুলে দিয়ে এসব বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এ সময় দেশের সম্পদশালী মানুষ ও প্রতিষ্ঠানকে স্বাস্থ্যসেবায় এগিয়ে আসার আহ্বান জানান নাসিম। স্বচ্ছতার সঙ্গে কাজ করার জন্য কমিউনিটি ক্লিনিক সংশ্লিষ্টদের প্রতি আহ্বানও জানান মন্ত্রী।

বিডি-প্রতিদিন/২১ অক্টোবর ২০১৪/জান্নাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর