বৃহস্পতিবার, ২৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

মান্নান খানের স্ত্রীর জামিন

মান্নান খানের স্ত্রীর জামিন

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানের স্ত্রী সৈয়দা হাসিনা সুলতানাকে জামিন দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার সকালে তিনি ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। পরে ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন। তার পক্ষে জামিন আবেদন করেন সৈয়দ রেজাউর রহমান।

এর আগে গত মঙ্গলবার দুপুরে প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর রমনা থানায় এ মামলাটি (মামলা নম্বর-৩৫) করা হয়। দুদকের উপ-পরিচালক মো. নাসির উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, সৈয়দা হাসিনা সুলতানা দুদকে দেওয়া সম্পদ বিবরণীতে তার মালিকানাধীন এক কোটি ৮৬ লাখ ৫৩ হাজার ৯১২ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয় বহির্ভূত তিন কোটি ৪৫ লাখ ৫৩ হাজার ৬৪০ টাকা মূল্যের সম্পদ অর্জন করেছেন। অর্থাৎ মোট পাঁচ কোটি ৩২ লাখ ৭ হাজার ৫৫২ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন তিনি। যা দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে।

১৮ মার্চ স্ত্রীসহ মান্নান খানের সম্পদ বিবরণী জানতে নোটিশ জারি করে দুদক। পরবর্তী সময়ে তারা তাদের সম্পদ বিবরণী কমিশনের সচিবের কাছে দাখিল করেন। সম্পদের অনুসন্ধান শেষে গত ২১ আগস্ট রাজধানীর রমনা থানায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আবদুল মান্নান খানের বিরুদ্ধে মামলা করে দুদক। এর পর ৯ সেপ্টেম্বর মান্নান খানের স্ত্রীর বিরুদ্ধে মামলা অনুমোদন করে কমিশন।

বিডি-প্রতিদিন/২৩ অক্টোবর, ২০১৪/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর